শিক্ষা ও গবেষণার মাধ্যমে প্রশিক্ষিত জনবল বানাতে হবে : মৎস্য মন্ত্রী

0
383

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে শিক্ষা ও গবেষণার মাধ্যমে প্রশিক্ষিত জনবল তৈরি করতে হবে যারা দেশের উন্নয়নে অবদান রাখতে পারে। আমরা যে যেখানেই কাজ করি না কেন, আমাদের মূল লক্ষ্য হতে হবে দেশের উন্নয়ন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে আমাদের স্ব স্ব পেশাকে জাতির কল্যাণে নিবেদিত করতে হবে। তিনি বলেন, বর্তমান সরকারই প্রথম দেশের পরিকল্পিত এবং টেকসই উন্নয়নের ধারা চালু করেছে যার সুফল জনগণ পাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের এই ধারাকে অব্যাহত রেখে তা সুসংহত করতে হবে।

তিনি শনিবার সকাল খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনে সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিন এবং এলামনাই এসোসিয়েশনের যৌথ উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। বিশেষ অতিথির বক্তৃতা করেন এফএমআরটি এলামনাই এসোসিয়েশনের সভাপতি মোঃ ইফতেখারুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিনিপ্লিনের প্রধান প্রফেসর ড. গাউছিয়াতুর রেজা বানু। স্বাগত বক্তৃতা করেন সহকারী অধ্যাপক সুদীপ্ত দেবনাথ। ডিসিপ্লিনের শিক্ষকদের মধ্য থেকে বক্তৃতা করেন প্রফেসর ড. আইয়াজ হাসান চিশতী। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত), বিভিন্ন ডিসিপ্লিন প্রধান ও সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, এ্যালামনাই সদস্য, শিক্ষার্থী এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন মন্দির পরিদর্শন করেন।#