শান্তকে নিয়ে ভাবনা ওয়ানডে-টেস্টে

0
386

স্পোর্টস ডেস্কঃ

আফগানদের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। ১৫ সদস্যের এই দলে জুনিয়রদের মধ্যে আরিফুল হক, নাজমুল ইসলাম, আবু হায়দার ও আবু জায়েদ চৌধুরী নিজেদের জায়গা ধরে রাখতে পেরেছেন। তবে জায়গা হয়নি ঘরোয়া লিগে দারুণ ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত’র।

না থাকার কারণটাও জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এই নির্বাচকের ভাষ্য, ‘টি-টোয়েন্টি নয়, নাজমুল হোসেন শান্তর জায়গা হতে পারে ওয়ানডে বা টেস্ট স্কোয়াডে। হয়তো সুযোগ মিলতে পারে ওয়েস্ট ইন্ডিজ সফরে।’

এ বাঁহাতি ব্যাটসম্যান ছিলেন গত ঢাকা প্রিমিয়ার লিগের সর্বোচ্চ রান সংগ্রাহক। ১৬ ইনিংস ব্যাটিং করে ৫৭.৬১ গড়ে রান করেছিলেন ৭৪৯। বিসিএলেও শেষ তিন ম্যাচে ছিল তার তিন অর্ধশতক। মধ্যাঞ্চলের বিপক্ষে ১১ রানের জন্য শতক পাননি তিনি।

প্রধান নির্বাচক জানালেন, ‘শান্তকে আমরা ২০ ওভারের ক্রিকেটের জন্য চিন্তা করছি না। ওকে নিয়ে আমাদের পরিকল্পনা ৫০ ওভারের ম্যাচ কিংবা টেস্ট ক্রিকেটের জন্য। সামনেই হয়তো ওকে এই ধরণের কোনো ম্যাচে দেখা যাবে।’

১৯ বছর বয়সী এ টপ অর্ডার ব্যাটসম্যান গত বছর নিউজিল্যান্ড সফরে ডাক পেয়েছিলেন দলে। সেখানেই টেস্ট অভিষেক হয় তার। এটিই এখন পর্যন্ত তার শেষ টেস্ট।