শরণখোলা-মোরেলগঞ্জ-মোংলা মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচনে জালিয়াতির অভিযোগ

0
456

শেখ মোহাম্মদ আলী, শরণখোলা (বাগেরহট) প্রতিনিধি :
শরণখোলা-মোরেলগঞ্জ-মোংলা মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন নিয়ে জাল জালিয়াতি ও ভূয়া ভোটার অর্ন্তভূক্তিসহ না না অনিয়মের অভিযোগ উঠেছে। বিষয়টিতে শ্রমিকদের মাঝে অসন্তোষ দানা বাধছে বলে জানা গেছে।
শরণখোলা-মোরেলগঞ্জ-মোংলা মোটর শ্রমিক ইউনিয়ন সদস্যদের গণ স্বাক্ষরিত দরখাস্ত ও বিভাগীয় শ্রম দপ্তর, খুলনা ও শ্রম আদালতে দাখিলকৃত অভিযোগে জানা যায়, উল্লেখিত শ্রমিক ইউনিয়নের পূর্বতন কমিটির মেয়াদ শেষে ২০১৬ সালে নির্বাচনের কার্যক্রম শুরু হলে কতিপয় শ্রমিক নামধারী স্বার্থান্বেসী মহলের অপতৎপরতায় ওই নির্বাচন বন্ধ হয়ে যায়। দীর্ঘদিন পরে নির্বাচন কমিশন বহাল থাকা সত্বেয় জনৈক নান্না শেখ শ্রমিকদের ভূয়া সভা দেখিয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করে বিভাগীয় শ্রম দপ্তরে জমা দেয়। শ্রমিক ইউনিয়নের ৮০ জন সদস্য থাকলেও ভূয়া সভায় ১০৫ জন সদস্য উপস্থিত দেখানো হয়েছে । বিষয়টি জানাজানি হলে সাধারণ শ্রমিকরা ক্ষোভ প্রকাশ করেন। মোটর শ্রমিকরা গত ২০ ডিসেম্বর গণ স্বাক্ষরে ভূয়া নির্বাচন কমিশন বাতিল করে পূর্বের কমিশন বহাল রেখে নতুন নির্বাচন দাবী করে শ্রম দপ্তরে আবেদন করেছেন। ওই আবেদনে বাগেরহাট-৪ আসনের মাননীয় সংসদ সদস্যের সুপারিশ রয়েছে ।

প্রসঙ্গতঃ শরণখোলা-মোরেলগঞ্জ-মোংলা মোটর শ্রমিক ইউনিয়নের বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে ইতিপূর্বে ইউনিয়নের সদস্য জাহাঙ্গীর মোল্লা বাদী হয়ে খুলনা শ্রম আদালতে একটি মামলা করেছেন যা বর্তমানে চলমান রয়েছে বলে জানা গেছে ।##