শরণখোলা প্রেসক্লাবের সভাপতির উপর সন্ত্রাসী হামলা : গ্রেফতার দুই

0
294

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি:
শরণখোলা প্রেসক্লাবের সভাপতির উপর সন্ত্রাসী হামলা চালিয়ে গুরুতর জখম করেছে একদল দুর্বৃত্ত। আহত অবস্থায় তাকে শরণখোলা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তী করা হয়েছে। শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলা সদর রায়েন্দা বাজারে এ ঘটনা ঘটে।
জানা গেছে, ২০১২ সালে প্রতিষ্ঠিত শরণখোলা আইডিয়াল ইনষ্টিটিউট নামের আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানটি মানসম্মত লেখাপড়ায় খুব অল্প সময়ের মধ্যে সুনাম অর্জন করে। এ কারনে বর্তমান সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা ৯০ শতক খাস জমি ওই শিক্ষা প্রতিষ্ঠানের নামে প্রতীকী মূল্যে বরাদ্দ দেন।
একটি স্বার্থান্বেসী মহল ওই জমি নিজেদের দাবী করে বাগেরহাট আদালতে হয়রানি মূলক মামলা দায়ের করে। মামলা বিচারাধীন থাকা অবস্থায় শুক্রবার দুপুর ১২টার দিকে শেখ মোঃ সুকুর আলীর পুত্র মাসুদ শেখ (৩৫) এর নেতৃত্বে একদল দুর্বৃত্ব আইডিয়াল ইনষ্টিটিউটের জমিতে ঘর নির্মানের প্রস্তুতি নেয়। এসময় ইসমাইল হোসেন লিটন শরণখোলা আইডিয়াল ইনিষ্টিটিউটের ম্যানেজিং কমিটির সদস্য হিসাবে ঘর তুলতে বাধাঁ দিলে দুর্বৃত্তরা দা ও লাঠিসোটা নিয়ে তার উপর হামলা চালায়। হামলায় তার বুকে ও মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত এবং হাতে রক্তাক্ত জখম হয়। পরে স্থানীয়রা তাকে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে ভর্তী করেন। এ ঘটনায় ওই রাতেই শরণখোলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

শরণখোলা থানার অফিসার ইন চার্জ মোঃ কবিরুল ইসলাম জানান, ঘটনায় জড়িত মাসুদ শেখ (৩৫) ও আরিফুল ইসলাম শাকিল (২০) নামে দুই জনকে গ্রেফতার এবং ঘটনাস্থল তদন্ত করে লাঠি সোটা আলামত হিসাবে জদ্ব করা হয়েছে।
এদিকে এ ঘটনার প্রতিবাদে গতকাল শনিবার দুপুর ১২টায় শরণখোলা প্রেসক্লাবে এক জরুরী সভা ক্লাবের সহ-সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় সাংবাদিকরা ইসমাইল হোসেন লিটনের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক
শাস্তি এবং সকল আসামীদের দ্রæত গ্রেফতারের দাবী জানান। ###