শরণখোলায় শুরু হয়েছে জাতীয় বিজয় ফুল তৈরী প্রতিযোগীতা

0
956

শরণখোলা আঞ্চলিক অফিস: শরণখোলায় শুরু হয়েছে জাতীয় বিজয় ফুল তৈরীসহ বিভিন্ন প্রতিযোগীতা। রবিবার (২৮ অক্টোবর) উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে এ প্রতিযোগীতা শুরু হয়। শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ীদের নিয়ে আগামী ৩১ অক্টোবর উপজেলা পর্যায়ের চুড়ান্ত প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুজ্জামান খান জানান, জাতীয় এ প্রতিযোগীতায় বিজয় ফুল তৈরীর পাশাপাশি মুক্তিযুদ্ধভিত্তিক গল্প, কবিতা, রচনা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, একক অভিনয় এবং চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগীতাও রয়েছে। তিনি জানান, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো প্রথমে ক্লাসভিত্তিক প্রতিটি বিষয়ের ওপর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করবে। এদের মধ্য থেকে প্রতিযোগীতার মাধ্যমে নির্বাচিত একেকটি বিষয়ের শুধুমাত্র প্রথমস্থান অধিকারী উপজেলা পর্যায়ের প্রতিযোগীতায় অংশগ্রহন করতে পারবে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস জানান, জাতীয় এ প্রতিযোগীতা যথাযথভাবে পরিচালনা ও বাস্তবায়নের জন্য সকল শিক্ষাপ্রতিষ্ঠানে চিঠির মাধ্যমে জানানো হয়েছে। এজন্য সংশ্লিষ্টদের নিয়ে গঠিত একাধিক উপ-কমিটির সদস্যদেরকে দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে।