শরণখোলায় রাতের আধারে জমি জবর দখল করে ঘর নির্মাণ

0
352

শরণখোলা আঞ্চলিক অফিস:
শরণখোলায় রাতের আধারে জমি জবর দখল করে প্রতিপক্ষের লোকেরা ঘর নির্মাণ করেছে। দখলীয় জমিতে আদালতের আদেশ উপেক্ষা করে এখন পুকুর কাটার পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
ভূক্তভোগীদের অভিযোগ ও আদালতে দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, উপজেলার খুড়িয়াখালী গ্রামের মরহুম আঃ কাদের বয়াতীর কবলাকৃত ও ৬০ বছরের বেশী ভোগদখলে থাকা জমি চালিতাবুনিয়া গ্রামের মোতালেব খান তার সঙ্গীয় লোকজন নিয়ে সম্প্রতি রাতের আধারে জবর দখল করে রাতারাতি ঘর নির্মাণ করেছে। জমি দখলের খবর পেয়ে মৃতঃ কাদের বয়াতীর কণ্যা খালেদা বেগম ঘটনাস্থলে গিয়ে জমি দখলের প্রতিবাদ ও কারণ জিজ্ঞাসা করলে মোতালেব খান তাকে হুমকি দিয়ে বলে ওই জমি তাদের এখানে আসলে খুন জখম করে ফেলবে বলে অভিযোগে বলা হয়েছে। বর্তমানে দখলীয় জমিতে প্রতিপক্ষরা পুকুর কাটার পায়তারা চালাচ্ছে।
এ ঘটনায় খালেদা বেগম বাদী হয়ে ১১ মার্চ বাগেরহাট আদালতে একটি মামলা দায়ের করে। আদালত উক্ত জমিতে ১৪৪ ধারা জারী করে স্থিতি অবস্থা বহাল রাখার নির্দেশ ও কারণ দর্শানোর নোটিশ জারী করে। কিন্তু অতিশয় ধুরন্দর প্রকৃতির মোতালেব খান ও তার লোকজন আদালতের আদেশ অমান্য করে জমিতে পুকুর কাটা সহ দখল পাকাপোক্ত করার কাজ চালিয়ে যাচ্ছে বলে সরেজমিনে দেখা গেছে। জানতে চাইলে জমি দখলকারী মোতালেব খান বলেন, বিরোধীয় জমি তার পিতা বিক্রি করেনি। তাই সে দখলে নিয়েছে।