শরণখোলায় বে-সরকারি উদ্যোগে নির্মিত হচ্ছে ইকো-ট্যুরিজম জোন

0
298

শরণখোলা সংবাদদাতা:
বাগেরহাটের শরণখোলায় বে-সরকারি উদ্যোগে আকাশ-নিহা নামে একটি ইকো-ট্যুরিজম জোন নির্মিত হচ্ছে। এতে দেশী ও বিদেশী পর্যটকদের আবাসনের জন্য প্রাকৃতিক পরিবেশ উপযোগী কটেজ নির্মান করা হবে।
বৃহস্পতিবার সন্ধ্যায় শরণখোলা প্রেসক্লাবে এ উপলক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাবের হলরুমে ক্লাবের সভাপতি বাবুল দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন থানা অফিসার ইনচাজূ দিলীপ সরকার ও উদ্যোক্তা আঃ রহমান আকাশ। সভায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন উপজেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ মুক্তা, সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব সাইফুল ইসলাম খোকন, ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন খাঁন, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার হেমায়েত উদ্দিন বাদশা, সহকারী কমান্ডার আবু জাফর জব্বার, সুন্দরবন সহ-ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি ওয়াদুদ আকন, প্রেসক্লাবের সাধারন সম্পাদক নজরুল ইসলাম আকন, সহ-সভাপতি আঃ মালেক রেজা, সাবেক সভাপতি ইসমাইল হোসেন লিটন, সাবেক সাধারন সম্পাদক মহিদুল ইসলাম ও মিজানুর রাকিব এবং বনবিভাগের ফরেস্টার শাহজাহান মোল্লা প্রমূখ।
উদ্যোক্তা আকাশ জানান, সাতক্ষীরার মুন্সীগঞ্জ ও মৌলভীবাজারের শ্রীমঙ্গলসহ অন্যান্য স্থানে তার মালিকানাধীন ইকো ট্যুরিজম ব্যবসার পাশাপাশি সুন্দরবন সংলগ্ন শরণখোলা ফরেস্ট অফিস সংলগ্ন লোকালয়ে একটি ইকো ট্যুরিজম জোন তিনি নির্মান করবেন। এর জন্য জমি সংগ্রহের কাজ প্রায় সম্পন্ন হওয়ার পথে। বিশ্ব ঐতিহ্য সুন্দরবনকে ঘিরে এখানে পর্যটন শিল্পের প্রসার ঘটাতে পারলে অত্র এলাকার অর্থনৈতিক চাকা সচল হবে এবং ব্যাপক উন্নয়ন ঘটবে। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।