শরণখোলায় জাল দলিলের মাধ্যমে জমি জবর দখলের অভিযোগ

0
366

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : শরণখোলায় জাল দলিলের মাধ্যমে জমি জবর দখল ও ্আদালতের নিষেধ উপেক্ষা করে বিরোধীয় জমিতে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।
ভূক্তভোগীদের  লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার রায়েন্দা বাজারের প্রবীন কাপড় ব্যবসায়ী মরহুম ফজলুর রহমান আকন জীবদ্দশায় ২০০০ সালে  রায়েন্দা বাজারের পূর্ব মাথায় তার ভোগ দখলীয় জমিতে বসানো সমিল প্রতিবেশী ইউনুস আলী ফকিরের কাছে বিক্রি করে যান। কিন্তু ২০০১ সালে ফজলুর রহমান মারা যাবার কিছু দিন পরে ইউনুস আলী  ফজলুর রহমানের জমি জবর দখলে নিয়ে ওই জমি সে কিনেছে বলে প্রচার করে। ফজলুর রহমানের পুত্ররা জমির দলিল দেখাতে বলায় তা তিনি দেখাতে না পেরে বিভিন্ন প্রতারণার আশ্রয় নিয়ে সময় ক্ষেপন করে গোপনে দখল পাকাপাকি করার হীন উদ্দেশ্যে সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করে। এমনকি ওই জমি ওয়াপদা বেড়ীবাধের আওতায় পরে  যাওয়ায় জমির ক্ষতি পূরণের টাকা নিজের নামে উত্তোলনের জন্য ইউনুস আলী  বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে অপতৎপরতা চালাচ্ছে বলে অভিযোগে বলা হয়েছে ।
এ ব্যপারে ফজলুর রহমানের ওয়ারিশেরা বাগেরহাট আদালতে একটি মামলা করেছে। মামলায় জমিতে স্থিতি অবস্থা বজায় রাখার কথা বলা হলেও ইউনুস আলী তা না মেনে সীমানা প্রাচীর নির্মাণ করে চলেছে । বিষয়টি নিয়ে অভিযুক্ত ইউনুস আলী ফকিরের সাথে কথা বললে ওই জমি তার কবলাকৃত বলে দাবী করেছেন ।#