শরণখোলায় এসএসসি পরীক্ষার ফরম পূরণে  অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

0
301

শেখ মোহাম্মদ আলী, শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি: শরণখোলার আমড়াগাছিয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ে এবারের এসএসসি ও জেএসসি পরীক্ষায় ফরম পূরণে বোর্ড নির্ধারিত ফি’র চেয়ে অতিরিক্ত ফি আদায়ের আদায়ের অভিযোগ পাওয়া গেছে ।
অভিভাবক ও শিক্ষার্থীদের অভিযোগে জানা যায়, ২০১৮ সালে অনুষ্ঠেয় এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণের জন্য আমড়াগাছিয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ে  ফরম পূরণে পরীক্ষার্থীদের অতিরিক্ত টাকা পরিশোধ করতে হয়েছে । বিদ্যালয়ের প্রধান শিক্ষক  বোর্ড নির্ধারিত ফি না নিয়ে একেক জন পরীক্ষার্থীর কাছ থেকে ১৮শ থেকে ২ হাজার টাকারও বেশী টাকা আদায় করেছেন । গরীব অভিভাবকরা বোর্ড নির্ধারিত ফি দিতে চাইলে তাদেরকে বিভিন্ন চাপ দিয়ে অতিরিক্ত টাকা দিতে বাধ্য করা হয়েছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক কতিপয় অভিভাবক অভিযোগ করেছেন। এ ছাড়াও সদ্য সমাপ্ত হওয়া জেএসসি পরীক্ষার ফি ও প্রবেশ পত্র দেয়ার নামে বেশী টাকা আদায় করা হয়েছে বলে অভিযোগে বলা হয়েছে । প্রধান শিক্ষকের এহেন অনিয়ম ও দূর্ণীতির প্রতিকার চেয়ে উক্ত বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য-১ মোঃ আমিনুল ইসলাম শরণখোলা উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ পত্র দাখিল করেছেন বলে জানা গেছে ।
এ ব্যপারে  আমড়াগাছিয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সরোয়ার হোসেন খানের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি পরীক্ষার্থীদের কাছ থেকে বেশী টাকা নেয়ার কথা অস্বীকার করেন।##