শরণখোলার গাবতলায় বেরীবাধ মেরামত কাজ শুরু

0
460

শরণখোলা আঞ্চলিক অফিস:
শরণখোলায় পানি উন্নয়ন বোর্ডের ভাঙ্গা বেরীবাধ মেরামত কাজ শুরু হয়েছে । সোমবার দুপুরে পানি উন্নয়ন বোর্ডের উর্ধতন কর্মকর্তারা গাবতলায় ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।
বেরিবাধ নির্মাণ প্রকল্পের স্থানীয় প্রকৌশলী শ্যামল দত্ত জানান, সোমবার সকালে ভাঙ্গা বেরীবাধ মেরামতের কাজ শুরু করা হয়েছে। শুকনো মাটির অভাবে মেরামত কাজ বিঘিœত হচ্ছে। আগামী ৩/৪ দিনের মধ্যে ভাঙ্গা অংশে মাটি দিয়ে ভরাট করে পানি ওঠানামা সম্পূর্ণ বন্দ করা সম্ভব হবে। এদিকে সোমবার দুপুরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের খুলনা জোনের প্রধান প্রকৌশলী মোঃ সিদ্দিকুর রহমান ও বোর্ডের খুলনা সার্কেল সুপারেনডেন্ট মোঃ আবুল হোসেন গাবতলা ভাঙ্গন কবলিত স্থান পরিদর্শণ করে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন।
অপরদিকে সোমবার দুপুরে গাবতলায় কিছু অংশে বলেশ্বর নদীর জোয়ারের পানি লোকালয়ে প্রবেশ করেছে। কয়েকটি নতুন পয়েন্টে বেরীবাধে বড় ধরনের ফাটল ধরেছে যা যে কোন মুহুর্তে নদী গর্ভে বিলীন হয়ে যেতে পারে বলে গাবতলা গ্রামবাসী মোঃ মামুন জানিয়েছেন। শনিবার সকাল সাড়ে ৭ টার দিকে গাবতলা আশার আলো মসজিদ এলাকার বেড়িবাঁধের প্রায় দুইশ’ মিটার এলাকা আকষ্মিকভাবে বলেশ্বর নদীতে দেবে যায় এবং গ্রামের বাড়ীঘর প্লাবিত হয়।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী নাহিদ উজ জামান খান মুঠোফোনে জানান, সাউদখালীর গাবতলা এলাকায় অবিলম্বে রিংবাধ নির্মাণের জন্য বাধ নির্মাণকারী ঠিকাদার চায়না কোম্পানীকে বলা হয়েছে এবং নতুন করে জমি অধিগ্রহন হলে পুর্ণাঙ্গ বাধ নির্মাণ করা হবে।