লুঙ্গির দাপটে পাঞ্জাবের হার

0
277
Lungisani Ngidi of the Chennai Superkings celebrates the wicket of KL Rahul of the Kings XI Punjab during match fifty six of the Vivo Indian Premier League 2018 (IPL 2018) between the Chennai Super Kings and the Kings XI Punjab held at the Maharashtra Cricket Association Cricket Stadium, Pune on the 20th May 2018. Photo by: Ron Gaunt /SPORTZPICS for BCCI

স্পোর্টস ডেস্ক:

কিংস ইলেভেন পাঞ্জাবকে পাঁচ উইকেটে হারিয়ে প্লে-অফের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিলো চেন্নাই সুপার কিংস (সিএসকে)।

এদিন ঘরের মাঠে প্রথমে টসে জিতে রবিচন্দ্রন অশ্বিনের দলকে ব্যাটিং করতে পাঠায় সিএসকে। কিন্তু প্রথমে ব্যাট করে ১৫৩ রানেই শেষ হয়ে যায় পাঞ্জাবের ইনিংস। করুন নায়ার এবং মনোজ তিওয়ারি ছাড়া পাঞ্জাবের সব ব্যাটসম্যানই ব্যর্থ হন।

জবাবে ১৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় চেন্নাই।

কিন্তু মহেন্দ্র সিং ধোনির দলের জয় এত সহজ হতো না যদি বল হাতে দুরন্ত পারফরম্যান্স না করতে পারতেন লুঙ্গি এনগিডি। মূলত ২২ বছর বয়সী গতি তারকার দাপুটে বোলিংই এদিন পঞ্জাবের ব্যাটিং লাইনআপে চিড় ধরিয়ে দেয়।

এই প্রোটিয়া ক্রিকেটার ৪ ওভার বল করে ১০ রান খরচ করে চারটি উইকেট নেন। এর মধ্যে একটি ওভার মেইডেন করেন তরুণ তুর্কি।

এই ম্যাচে লুঙ্গির শিকারের তালিকায় রয়েছেন লোকেশ রাহুল (৭), ক্রিস গেইল (০), রবিচন্দ্রন অশ্বিন(০) এবং অ্যান্ড্রু টাই (০)।

ম্যাচ শেষে ম্যাচের সেরার পুরস্কার হাতে নিয়ে ডান হাতি এই বোলার বলেন, গোটা দলই দারুণ খেলেছে এই ম্যাচে। এতটা আশা একেবারেই করিনি। দলের জয়ে অবদান রাখতে পেরে খুশি।

পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেন করুণ নায়ার। ২৬ বলে ৫৪ রান করেন করুন। তার ইনিংসটি সাজানো ছিল ৩টি চার এবং ৫টি ছয় দিয়ে। করুণ ছাড়া এই ম্যাচে রান পান মনোজ তিওয়ারি। ৩৫ রান করেন ডান হাতি এই ব্যাটসম্যান।

২৪ রান করেন দীর্ঘ দিন বাদে পাঞ্জাবের প্রথম একাদশে সুযোগ পাওয়া ডেভিড মিলার। ১৪ রানে আউট হন আক্সার প্যাটেল।

এই ক’জন ছাড়া পাঞ্জাবের আর কেউই ১০ রানের গণ্ডি পেরতে পারেনি। উল্লেখযোগ্য ভাবে এই ম্যাচে রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন ক্রিস গেইল। ৭ রান রান করে আউট হন লোকেশ রাহুল।