লিভারপুলের হয়ে পদক পাবেন কুতিনহো!

0
227

স্পোর্টস ডেস্ক:

গত মৌসুমের দলবদলে লিভারপুল ছেড়ে কাতালান ক্লাব বার্সেলোনায় পাড়ি জমান ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুতিনহো। বছরের শুরুতে স্প্যানিশ ক্লাবটিতে যাওয়ার আগে চ্যাম্পিয়নস লিগ খেলেছিলেন। ৫টি গোলের দেখা পেয়েছেন, অবদান রেখেছেন দুটি গোলেও। তবে লিভারপুল ছেড়ে গেলেও দলটির হয়ে চ্যাম্পিয়নস লিগ খেলার সুবাদে ব্রাজিলিয়ান তারকাও দলের পক্ষ থেকে পাবেন পদক। তেমনটাই জানিয়েছে প্রিমিয়ার লিগের ক্লাবটি।

গত মৌসুমে বার্সেলোনায় যোগ দেওয়ার আগে চ্যাম্পিয়নস লিগের খেলা অর্ধসমাপ্ত রেখে গিয়েছিলেন বার্সেলোনার এই মিডফিল্ডার। মোহামেদ সালাহর দলটিই এখন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। আজ শনিবার দিবগাত রাতে কিয়েভে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ইংলিশ ক্লাবটি। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠবে লিভারপুলের হয়ে চ্যাম্পিয়নস লিগের মেডেল কুতিনহো পাবেন কি না। তবে দলটিই অনিশ্চয়তা দূর করেছে। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে লিভারপুল ছেড়ে চলে গেলেও কুতিনহোর পদক পাওয়ার সুযোগ চলে যায়নি। ২৫ বছর বয়সী এই ব্রাজিলিয়ান তারকা লিভারপুলের হয়ে এই আসরে অংশগ্রহণ করার কারণে দলবদল করলেও বার্সেলোনার হয়ে মাঠে খেলতে পারেনি। রোমার কাছে হেরে আর্নেস্তো ভালভার্দের দলটি যদিও কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছে। তবে কুতিনহো তাঁর অবদানের জন্য ইংলিশ ক্লাবটির কাছ থেকে স্বীকৃতি পাবেন।

অবশ্য চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলার ফলাফল যা-ই হোক, লিভারপুলের হয়ে চ্যাম্পিয়নস লিগে অংশ নেওয়ার সুবাদে ফিলিপ কুতিনহোও মেডেল পাচ্ছেন। উয়েফার নিয়ম অনুযায়ী চ্যাম্পিয়নস লিগের শিরোপাধারীদের জন্য ৪০টি স্বর্ণপদক ও রানার্সআপ দলের জন্য ৩০টি রৌপ্য পদক বরাদ্দ রেখেছে। এই মৌসুমে চ্যাম্পিয়নস লিগের জন্য কুতিনহোসহ লিভারপুল ২৫ জন খেলোয়াড়কে দলে রেখেছিল