লিভারপুলকে ৩-১ গোলে হারাল রিয়াল মাদ্রিদ

0
17

টাইমস ডেক্স: ভিনিসিয়াস জুনিয়রের জোড়া গোলে রক্ষনাত্মক লিভারপুলকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে প্রথম লেগের এই জয়ে সেমি-ফাইনালের পথকে অনেকটাই সহজ করে নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

ম্যাচের প্রথমাার্ধেই ভিনিসিয়াস ও মার্কো আসেনসিওর গোলে ম্যাচের নিয়ন্ত্রন নিয়ে নেয় রিয়াল মাদ্রিদ। বিরতির পর মোহাম্মদ সালাহ একটি গোল পরিশোধ করার পর পরই ফের ভুলের মাসুল দেয় লিভারপুল। থ্রো থেকে পাওয়া বল সহজেই জালে জড়িয়ে নিজের দ্বিতীয় গোল আদায়ের পাশপাশি রিয়ালের জয়ের ব্যবধান বাড়িয়ে দেন ভিনিসিয়াস।
আগামী সপ্তাহে এ্যানফিল্ডে অনুষ্ঠিত হবে ফিরতি লেগের ম্যাচ। কিন্তু নিজেদের মাঠে সাম্প্রতিক ব্যর্থতা এবং দর্শকশুন্যতার কারণে লিভারপুল দলের কোচ জার্গেন ক্লপ জানেন এমন ব্যর্থতা পুষিয়ে নেয়া বেশ দরূহ হবে তার শিষ্যদের জন্য।
তিনি বলেন,‘ আমরা খুব একটা ভাল খেলতে পারিনি। এটিই আমার আসল উদ্বেগ। আজ রাতে আমরা জয়ের দাবীদার নই। তবে সুসংবাদ হচ্ছে হাতে এখনো একটি ম্যাচ রয়েছে। যদিও ৩-১ গোলের ব্যবধানটি খুব একটা সুখকর নয়, তবে হাতে একটি সুযোগ থেকেই যাচ্ছে। আমরা লড়াই করব।’
ম্যাচে লিভারপুলের উপর খুব বেশী শক্তি প্রয়োগ করেছে রিয়াল মাদ্রিদ। সেটিই ইংলিশ সমর্থকদের বেশী হতাশ করেছে। এমন পরিস্থিতি থেকে উত্তরনের জন্য ফিরতি লেগের আগে মাত্র আট দিন সময় পাচ্ছে লিভারপুল।
এদিকে আগামী শনিবার বার্সেলোনার মোকাবেলা করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। এর আগে এই ম্যাচটি সহ টানা ৫ ম্যাচের জয় দলটিকে যে দারুনভাবে অনুপ্রানীত করবে সে বিষয়ে কোন সন্দেহ নেই। কারণ লা লিগার শিরোপা জয়ের লড়াইয়ের জন্য ম্যাচটি হবে খুবই গুরুত্বপুর্ন।
এর আগে ইউরোপীয় কাপে পরস্পরের মোকাবেলা করেছে লিভারপুল ও রিয়াল মাদ্রিদ। যে ম্যাচে কাধে চোট পেয়েছিলেন মোহাম্মদ সালাহ। ওই ম্যাচে জয়লাভের মাধ্যমে ইউরোপীয় কাপের ১৩তম শিরোপাটি ঘরে তুলেছিল লা গ্যালকটিকোরা।
গতকাল ম্যাচের ২৭ মিনিটেই গোল করে রিয়ালকে এগিয়ে দেন ভিনিসিয়াস জুনিয়র। ৩৬ মিনিটে অ্যাসেনসিওর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিক দল। বিরিতর পর ৫১ মিনিটে সালাহ একটি গোল পরিশোধ করে ম্যাচে উত্তেজনা ফিরিয়ে দিলেও তাতে জল ঢেলে দিতে খুব বেশী সময় নেননি ভিনিসিয়াস। ম্যাচের ৬৫ মিনিটে নিজের দ্বিতীয় গোল আদায়ের পাশাপাশি তিনি দলকেও নিরপদ ব্যবধানে ফিরিয়ে নিয়ে যান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here