লাঞ্চের আগেই আত্মসমর্পণ বাঘদের, ম্যাচ ও সিরিজ জিতল লঙ্কান সিংহরা

0
189

টাইমস ডেস্ক:
ক্যান্ডির পাল্লেকেলেতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ২০৯ রানের বড় পরাজয়ের শিকার হয়েছে বাংলাদেশ। ৪৩৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে পঞ্চম দিনে মাত্র ২২৭ রানে গুটিয়ে গেছে মুমিনুল হকের দল।
এই জয়ের ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিল দিমুথ করুণারতেœর দল। অভিষিক্ত প্রবিন জয়াবিক্রমার কাছেই মূলত আত্মসমর্পণ করেছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। অভিষেকেই এই স্পিনার নিয়েছেন ১১ উইকেট। প্রথম ইনিংসে ৬ উইকেটের পর দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৫ উইকেট।
৫ উইকেটে ১৭৭ রান নিয়ে দিনের খেলা শুরু করা বাংলাদেশ অল-আউট হয়েছে ২২৭ রানে। আজ মাত্র ২৩ ওভার খেলতে পেরেছে তারা। ফলে লাঞ্চের আগেই পরাজিত হয় মুমিনুলরা। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন মুশফিকুর রহিম। ৪০ রান আসে তার ব্যাট থেকে। এছাড়া মেহেদী হাসান মিরাজ ৩৯ ও সাইফ হাসান ৩৪ রান করেন।
বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ২৫১ রানে অল-আউট হয়েছিল। আর লঙ্কানরা প্রথম ইনিংসে ৭ উইকেটে ৪৯৩ ও দ্বিতীয় ইনিংসে ২২৭ রান করে। ২২ বছর বয়সী জয়াবিক্রমা হয়েছেন ম্যাচসেরা। আর সিরিজসেরা হয়েছেন লঙ্কান দলপতি দিমুথ করুণারতেœ। উল্লেখ্য, একই মাঠে দুদলের মধ্যকার প্রথম টেস্টটি ড্র হয়েছিল।