লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0
373

অনলাইন ডেস্ক
বুলগেরিয়ার রাজধানী সোফিয়াতে গ্লোবাল ওমেন্স লিডারস ফোরামে যোগ দেওয়ার পথে দুইদিনের ব্যক্তিগত সফরের অংশ হিসেবে লন্ডনে পৌঁছেছেন প্রানমন্ত্রী শেখ হাসিনা।
লন্ডন সময় বিকাল ৪ টা ১৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। এসময় তার সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানবন্দরে স্বাগত জানান ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোহাম্মদ আবদুল হান্নান, মিনিস্টার প্রেস নাদিম কাদির, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, দলের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।
বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সরাসরি লন্ডনের বাকিংহ্যাম রোডের তাজ হোটেলে এসে পৌঁছালে হোটেল প্রাঙ্গনে অপেক্ষারত বিপুলসংখ্যক আওয়ামী লীগ নেতাকর্মী প্র্রধানমন্ত্রীকে স্বাগত জানান। হোটেলে প্রবেশের আগে প্রধানমন্ত্রী দলের নেতাকর্মীদের শুভেচ্ছা গ্রহণ করেন। হোটেলের ভেতরে প্রধানমন্ত্রীর অপেক্ষায় ছিলেন বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা, বঙ্গবন্ধু নাতনি ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দীক ও তার নবজাতক কন্যা আজলিয়া, রেজওয়ান মুজিব সিদ্দীক ববিসহ বঙ্গবন্ধু পরিবারের সদস্যরা। প্রধানমন্ত্রীর লন্ডন সফরের অন্যতম উদ্দেশ্য টিউলিপের কন্যা শিশু আজলিয়াকে দেখা।
প্রধানমন্ত্রীর দায়িত্বশীল সূত্র জানিয়েছে, আগামী ১৮ মে বুলগেরিয়াতে গ্লোবাল ওমেন্স লিডারস ফোরামে যোগ দেওয়ার আগে দুইদিন লন্ডনে একান্তে পারিবারিক সময় কাটাবেন প্রধানমন্ত্রী।
এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফরের সময় বাকিংহ্যাম গেটে তাজ হোটেলের সামনে বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা বিক্ষোভ প্রদর্শন করে।