র‌্যাবের অভিযানে ২৭ কোটি টাকা মূল্যের কষ্টিপাথরসহ আটক ৩

0
338

নিজস্ব প্রতিবেদক:
পিরোজপুরের নাজিরপুর থেকে ২৭ কোটি টাকা মূল্যের কষ্টিপাথরসহ তিনজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৬) সদস্যরা। বৃহস্পতিবার দুপুরে উপজেলার ভিমকাঠী গ্রামের ভিমকাঠী বাজার এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা হলেন- নাজিরপুর থানার পূর্ব ভিমকাঠি গ্রামের মৃত সোবহান শেখের ছেলে আব্দুর রহমান (৫৫), একই থানার কাটাকানিয়া গ্রামের আজাহার আলী শেখের ছেলে কিবরিয়া শেখ (৪২) ও মধ্য জয়পুর কালীবাড়ী গ্রামের মৃত নির্মল বড়ালের ছেলে নিশ্চিত বড়াল। অভিযান পরিচালনা করেন র‌্যাব-৬ এর লেফটেন্যান্ট কমান্ডার এএমএম জাহিদুল কবীর।
তিনি জানান, তার নেতৃত্বে র‌্যাব-৬ খুলনা (সিপিসি-১) এর একটি আভিযানিক দল পিরোজপুরের নাজিরপুর থানাধীন ভিমকাঠী গ্রামের ভিমকাঠী বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় কষ্টিপাথর ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত তিন জনকে আটক করা হয়। এ সময় কষ্টিপাথর উদ্ধার করা হয়। যার দৈর্ঘ্য ২৫ ইঞ্চি, ব্যাস ২৫ ইঞ্চি, ওজন ২৭ কেজি। আনুমানিক মূল্য ২৭ কোটি টাকা। পাথরটি একটি পুরাতন পাটের বস্তার মধ্যে রক্ষিত অবস্থায় হাতে-নাতে তাদের করা হয়।
তিনি আরও জানান, আটককৃত আসামিরা পরস্পর যোগসাযোসে দীর্ঘ পাঁচ থেকে ছয় বছর যাবত এ প্রতারণার ব্যবসায় করে আসছে। বিভিন্ন সময় কথিত কষ্টিপাথর বিক্রয়ের কথা বলে দেশের বিভিন্ন স্থান হতে আগত ক্রেতাদের প্রতারণার ফাঁদে ফেলে মোটা অংকের টাকা হাতিয়ে নিতো আসামিরা। এ ধরনের অবৈধ প্রতারক ব্যবসায়ীদের আইনের আওতায় নিয়ে আসা এবং আটক অভিযান ভবিষতে অব্যাহত থাকবে বলেও জানান লেফটেন্যান্ট কমান্ডার এএমএম জাহিদুল কবীর।