র‌্যাব ৬ ঝিনাইদহের বিশেষ অভিযানে অপহরণ চক্রের মূলহোতাসহ গ্রেফতার ২

0
38

নিজস্ব প্রতিবেদক
র‌্যাব—৬ ঝিনাইদহ, ক্যাম্পের আভিযানিক দলটি (৫ মার্চ) রাতে ঝিনাইদহ জেলার হরিনাকুন্ড থানাধীন হরিশপুর ও চটকাবাড়ীয়া গ্রামস্থ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত অপহরণ চক্রের মূলহোতাসহ দুইজন মোঃ মিটুল মন্ডল (৩৩), পিতা— মোঃ ইচাহাক মন্ডল এবং মোঃ জহুর ইসলাম (৩৫), পিতা—আক্কাচ আলী হরিনাকুন্ড থানার, ঝিনাইদকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীগণদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করে। গ্রফতারকৃত আসামীগণদের ঠাকুরগাও জেলার রানীশংকৈল থানায় হস্তান্তর করা হয়েছে।
ধৃত আসামীরা একটি সংঘবদ্ধ অপহরণ চক্রের সদস্য। জানা যায় মোঃ আইয়ুব আলী (৬৭) গ্রামঃ ভবান্দপুর, থানা—রাণীশংকৈল, জেলা—ঠাকুরগাও গত ২৪/০৪/২৩ ইং আনুমানিক সকাল ৯ টার সময় নিজ বাড়ি হইতে তাহার কথিত ধর্ম ছেলে জনৈক আলী হোসেনের সঙ্গে বাহির হয়। পরবর্তীতে, সন্ধা ঘনিয়ে আসলেও ভিকটিম বাড়িতে ফিরে না আসলে ভিকটিমের একমাত্র মেয়ের জামাতা মোঃ আব্দুল আলিম নিজ শ্বশুড়ের খোজ করতে থাকেন। একপর্যায়ে গত ২৫/০৪/২৩ ইং তারিখে সকল আত্মীয় স্বজনসহ খোজাখুজি করে ভিকটিমকে না পেয়ে রাণীশংকৈল থানায় সাধারণ ডায়েরি করেন। এছাড়া, গত ২৫/০৪/২৩ ইং তারিখ ভিকটিমের আত্মীয় স্বজনদের মোবাইল নাম্বারে বিভিন্ন মোবাইল নম্বর হতে ফোন আসতে থাকে এবং ৬ লক্ষ টাকা মুক্তিপন সাপেক্ষে ভিকটিমকে ছেড়ে দেয়ার বিষয়ে আশ্বাস প্রদান করে। তাছাড়া, অপহরণ চক্রের সদস্যগণ ভিকটিমকে দিয়েও বিভিন্ন সময়ে মোবাইল ফোনের মাধ্যমে আত্মীয় স্বজনদের সাথে কথা বলায় এবং টাকার বিনিময়ে ভিকটিমকে ছাড়িয়ে নেওয়ার জন্য আকুতি জানায়। চাহিদাকৃত টাকা না দিলে ভিকটিমকে হত্যার হুমকি প্রদান করা হয়। অতঃপর, বর্ণিত বিষয়ে ভিকটিমের মেয়ের জামাতা বাদী হয়ে রাণীশংকৈল থানায় মোঃ আলি হোসেন পিতাঃ—অজ্ঞাত সহ আরো অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি অপহরণ মামলা দায়ের করেন।
র‌্যাব—৬ ঝিনাইদহ, ক্যাম্পের একটি আভিযানিক দল তথ্য প্রযুক্তির সহায়তায় এবং গোপন তথ্যের মাধ্যমে জানতে পারে যে, অপহরণকারী দলের মূলহোতা এবং একজন সদস্য ঝিনাইদহ জেলার হরিণাকুন্ড থানার হরিশপুর ও চটকাবাড়ীয়া গ্রামস্থ এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আভিযানিক দলটি ০৫/০৩/২০২৪ ইং তারিখ রাতে ঝিনাইদহ জেলার হরিনাকুন্ড থানাধীন হরিশপুর ও চটকাবাড়ীয়া গ্রামস্থ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত অপহরণ চক্রের মূলহোতাসহ দুইজন ১। মোঃ মিটুল মন্ডল (৩৩), পিতা— মোঃ ইচাহাক মন্ডল, ২। মোঃ জহুর ইসলাম (৩৫), পিতা—আক্কাচ আলী সাং—হরিশপুর ও চটকাবাড়ী, থানা—হরিনাকুন্ড, জেলা—ঝিনাইদকে গ্রেফতার করে।