রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণে কক্সবাজারে পৌঁছেছেন জাতিসংঘ মহাসচিব আন্তনিও গুতেরেস ও বিশ্ব ব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিম

0
362

আজ ২ই জুলাই, সোমবার সকাল আনুমানিক ৮টা ৫০ মিনিটের দিকে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে কক্সবাজারে পৌঁছান তারা। জাতিসংঘ মহাসচিব ও বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্টের সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী। এরপর হোটেল সাইমন বিচ রিসোর্টে যান তারা। কুতুপালংয়ে রোহিঙ্গাদের কয়েকটি ক্যাম্প ঘুরে দেখবেন এবং তাদের সঙ্গে কথা বলবেন জাতিসংঘ মহাসচিব ও বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট। তাদের সঙ্গে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। এ ছাড়া জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর প্রধান ফিলিপ্পো গ্রান্ডি এবং আন্তর্জাতিক রেড ক্রসের প্রেসিডেন্ট পিটার মুরারও গুতেরেস ও কিমের সঙ্গে রয়েছেন।
কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হওয়ার আগে গুতেরেস ও কিম সায়মান বিচ রিসোর্টে আন্তর্জাতিক সাহায্য সংস্থাগুলোর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন।
এর আগে ৩০ জুন, শনিবার ঢাকায় আসেন বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট ড. জিম ইয়ং কিম। আর ১ জুলাই, রবিবার ঢাকায় অাসেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস।
রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন জাতিসংঘ মহাসচিব ও বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট।