রেলওয়ের তেল চুরি সিন্ডিকেট প্রধান ক্ষমতাসীন শ্রমিক সংগঠনের সভাপতির জামাতা !

0
985

নিজস্ব প্রতিবেদক : খুলনা রেলষ্টেশনে রেলের সরকারী ডিজেল-মবিল চুরির মূল হোতা স্থানীয় রেলওয়ে শ্রমিকলীগ সভাপতি জাহাঙ্গীর হাওলাদারের জামাতা। মাহামুদ ওরফে ট্যারা মাহামুদ নামের পরিচিত তেল চোর সিন্ডিকেটের এই হোতা শ্বশুরের ক্ষমতার প্রভাব খাটিয়ে দীর্ঘদিন দাপটের সাথে অবৈধ ব্যবসা চালিয়ে আসছে। র‌্যাবের তদন্তেও উঠে এসেছে তারই নাম। গত বৃহস্পতিবার রাতে র‌্যাবের সাঁড়াশি অভিযানের সময় পালিয়ে গেছে সে।
প্রসঙ্গত, খুলনা রেলষ্টেশনে রেলের সরকারী ডিজেল ও মবিল চোরদের ধরতে র‌্যাব-৬ এর অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেনের নেতৃত্বে বৃহস্পতিবার রাতে সাঁড়াশি অভিযান চালানো হয়। এসময় ২৪৫ লিটার চোরাই ডিজেল ও ১২০ লিটার মবিলসহ চোর চক্রের সদস্য সিদ্দিক হাওলাদার ও সজল হাওলাদারকে গ্রেফতার করা হয়। অভিযানের সময় চোর সিন্ডিকেটের প্রধান মাহামুদ ওরফে ট্যারা মাহামুদ, শরীফুল, মহিউদ্দিন ও আশরাফ পালিয়ে যায়। এরা সবাই রেলওয়ের সরকারি কর্মচারী বলে র‌্যাব জানায়।
এদিকে খোঁজ নিয়ে জানা যায়, মাহামুদ স্থানীয় রেলওয়ে শ্রমিকলীগ সভাপতি জাহাঙ্গীর হাওলাদারের জামাতা। তার নেতৃত্বে রয়েছে ৮ থেকে ১০ সদস্যের একটি চোর সিন্ডিকেট। এই সিন্ডিকেটের অন্যকম সদস্য আকাশ হাওলাদার ও মাসুদ। এরা রয়েছে ধরা ছোঁয়ার বাইরে। শ্বশুরের ক্ষমতার অপব্যবহার করে দীর্ঘদিন ধরে রাতের আধাঁরে রেলওয়ের তেল-মবিল চুরি ব্যবসা চালিয়ে যাচ্ছেন।