রিজভী-মঞ্জু’র ফোনালাপ ফাঁস পাটকল শ্রমিকদের আন্দোলনে বিএনপি’র তিন লাখ টাকা!

0
1228

নিজস্ব প্রতিবেদক:
খুলনা অঞ্চলে পাটকল শ্রমিকদের অসন্তোষ নিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এবং খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু’র কথোপকথন অনলাইনে পাওয়া গেছে। সেখানে শোনা যায়, পাটকল শ্রমিক আন্দোলনকারীদের আর্থিকভাবে সহযোগিতা করার কথা বলেছেন নজরুল ইসলাম মঞ্জু। সেখানে তিনি কাকে কত টাকা দিয়ে দিয়েছেন তা বলা হয়।
ফোনালাপের শুরুতে নজরুল ইসলাম মঞ্জুকে বলতে শোনা যায়, ‘আমি তিনটা স্পট- খালিশপুরে ৫টা, খানজাহানআলী থানায় ২টা, নওয়াপাড়ায় ২টা মিলে তিন লাখ টাকা দিয়ে আসছি দুপুর বেলা। এখন সমস্যা হচ্ছে কি- ওখানে যে মঞ্চ সেটা হচ্ছে আওয়ামী লীগের মঞ্চ; লেখা আছে শ্রমিক লীগ। নেতৃত্বে আছে শ্রমিক লীগ; যার জন্যে আমরা মঞ্চের ওইখানে যাইনা, দূর থেকে দূর থেকে কাজ করি। আমরা আলাদা আলাদা প্রোগ্রাম করি মূল শহরে।’
এরপরে রুহুল কবির রিজভী বলেন, ‘সেই ভাবেই করবেন আর কি’।
নজরুল ইসলাম মঞ্জু বলেন, ‘ওই খানে তো আমাদের এ্যালাউ করে না’।
রুহুল কবির রিজভী বলেন, ‘আপনার সাথে অমিত আর জয়ন্ত থাকবে। এমনি যেখানে যেখানে যাবেন আর কি, ওদের বলে দিয়েন’।
নজরুল ইসলাম মঞ্জু বলেন, ‘আচ্ছা, ঠিক আছে’।
সূত্র জানায়, ৯ দফা দাবিতে ৫ মে থেকে খুলনা-যশোর অঞ্চলের নয়টি রাষ্ট্রায়ত্ত পাটকলে কর্মবিরতি শুরু করে শ্রমিকরা। এরপর ১৩ মে থেকে খুলনা-যশোরসহ সারাদেশের ২৬টি পাটকলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু হয়। যাতে প্রথম থেকেই সমর্থন জানিয়ে আসছে খুলনা মহানগর ও জেলা বিএনপি। শ্রমিকদের দাবি মেনে নেওয়ার জন্য কয়েকবার বিবৃতি দিয়েছেন বিএনপির নেতৃবৃন্দ। এছাড়া গত ১৯ মে দুপুর ১২টায় নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে খুলনা মহানগর বিএনপি পাটকল শ্রমিকদের চলমান আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করে মানববন্ধন কর্মসূচি পালন করে।
এছাড়া গতকাল মঙ্গলবার আন্দোলনরত রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিকদের মাঝে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পাঠানো ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে বলে বিএনপি পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। বাদ আসর প্লাটিনাম, ক্রিসেন্ট ও খালিশপুর জুট মিলের শ্রমিকদের মাঝে পর্যায়ক্রমে ইফতার বিতরণ করা হয়। এসময় বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, কেসিসির সাবেক মেয়র মনিরুজ্জামান মনি, শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসেন ইফতার বিতরণ কার্যক্রমে নেতৃত্ব দেন।- (সূত্র : একাত্তর টিভি, চ্যানেল টোয়েন্টি ফোর)