রায়রে বরিুদ্ধে আপলি করছেনে খালদো জয়িা

0
348

অনলাইন ডস্কে : জয়িা অরফানজে ট্রাস্ট র্দুনীতি মামলায় নম্নি আদালতরে দয়ো রায়রে বরিুদ্ধে সুপ্রমির্কোটরে হাইর্কোট বভিাগে আপলি আবদেন করছেনে বএিনপি চয়োরর্পাসন খালদো জয়িার আইনজীবীরা।

মঙ্গলবার দুপুরে হাইর্কোটরে সংশ্লষ্টি শাখায় আপলি করা হয় বলে জানয়িছেনে খালদো জয়িার আইনজীবী ব্যারস্টিার মাহবুব উদ্দনি খোকন।

বচিারপতি এম. ইনায়তেুর রহমি ও বচিারপতি সহদিুল করমিরে সমন্বয়ে গঠতি হাইর্কোট বঞ্চেে শুনানি হবে বলে জানয়িছেনে তার আইনজীবীরা।

রায় হওয়ার ১১ দনি পর সোমবার রায়রে র্সাটফিায়ডে কপি হাতে পান বএিনপপিন্থী আইনজীবীরা। এরপর রাতইে আপলিরে র্সাবকি প্রস্তুতরি জন্য বঠৈকে বসনে বএিনপপিন্থী সনিয়ির আইনজীবীরা।

আপলিরে প্রস্তুতি নতিে সুপ্রমির্কোট আইনজীবী সমতিরি ভবনওে মঙ্গলবার সকালে বঠৈক করনে আইনজীবীরা। বঠৈকে আজকইে আপলি করার সদ্ধিান্ত নয়ো হয়।

এর আগে সোমবার রাতে সাবকে অ্যার্টনি জনোরলে ও সুপ্রমি র্কোট আইনজীবী সমতিরি সাবকে সভাপতি অ্যাডভোকটে এ জে মোহাম্মদ আলীর ধানমণ্ডরি বাসায় এ বঠৈক অনুষ্ঠতি হয়। খালদো জয়িার আইনজীবী অ্যাডভোকটে জাকরি হোসনে ভূঁইয়া এই তথ্য জানয়িছেনে।

সোমবার বকিলে ৪টা ২০ মনিটিে ঢাকার পঞ্চম বশিষে জজ আদালতরে পশেকার মো. মোকাররম হোসনে খালদো জয়িার আইনজীবী অ্যাডভোকটে সানাউল্লাহ ময়িার হাতে জয়িা অরফানজে ট্রাস্ট মামলার রায়রে সত্যায়তি কপি বুঝয়িে দনে।

এসময় আদালতরে পশেকার মো. মোকাররম হোসনে জানান, ৮ ফব্রেুয়ারি জয়িা অরফানজে ট্রাস্ট মামলার রায় ঘোষণা করনে ঢাকার পঞ্চম বশিষে জজ আদালতরে বচিারক ড. আখতারুজ্জামান। রায়টি ছলি ৬৩২ পৃষ্ঠার। আজ রায়রে এক হাজার ১৭৪ পৃষ্ঠা সত্যায়তি কপি খালদো জয়িার আইনজীবীদরে কাছে হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, গত ৮ ফব্রেুয়ারি বৃহস্পতবিার দুপুরে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপতি বশিষে জজ আদালতরে বচিারক ড. আখতারুজ্জামান জয়িা অরফানজে ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করনে। রায়ে বএিনপরি চয়োরর্পাসন ও সাবকে প্রধানমন্ত্রী খালদো জয়িাকে পাঁচ বছর এবং সনিয়ির ভাইস চয়োরম্যান তারকে রহমান, মাগুরার সাবকে এমপি কাজী সলমিুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দনি আহমদে, প্রধানমন্ত্রীর র্কাযালয়রে সাবকে সচবি কামাল উদ্দনি সদ্দিকিী ও প্রয়াত রাষ্ট্রপতি জয়িাউর রহমানরে ভাগ্নে মমনিুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদশে এবং দুই কোটি ১০ লাখ টাকা জরমিানা করা হয়। সাজা ঘোষণার পর খালদো জয়িাকে নাজমিুদ্দনি রোডরে পুরোনো কন্দ্রেীয় কারাগারে রাখা হয়।