রাহীর বদলে তাসকিন? সিদ্ধান্ত জানাবেন পাপন!

0
378

স্পোর্টস ডেস্ক:
বাংলাদেশে যখন সকাল, আয়ারল্যান্ডে তখন গভীর রাত। সময়ের ব্যবধান পাঁচ ঘণ্টা হওয়ায় জাতীয় দলে খবরাখবর পেতে বেশ বেগ পেতে হচ্ছে জাতীয় ক্রিকেট দলের সমর্থকদের।

এর মাঝেই আজ (শনিবার) সকালে চাউর হয়ে যায় একটি খবর- টাইগারদের বিশ্বকাপ স্কোয়াডে আসতে যাচ্ছে পরিবর্তন। ডানহাতি পেসার আবু জায়েদ রাহীর বদলে ঢুকে যাবেন আরেক পেসার তাসকিন আহমেদ।

কিন্তু হুট করেই কেনো এমন সিদ্ধান্ত, দলের সঙ্গে আয়ারল্যান্ড গেলেও কেনো বাদ দেয়া হচ্ছে রাহীকে? আয়ারল্যান্ডের ডাবলিন থেকে ফোনে সে কারণ জানিয়েছেন মিনহাজুল আবেদিন নান্নু।

তিনি জানান ইনজুরি সমস্যা রয়েছে রাহীর। নান্নুর ভাষ্যে, ‘ইনজুরির কারণে রাহী একদিন মাত্র নেটে বোলিং করেছেন, সেটা গতকালকে। তবে ফিজিওরা এখনো পর্যন্ত ইনজুরির ব্যাপারে বিস্তারিত কিছু বলতে পারেননি।’

ইনজুরি হলেও সেটি কাটিয়ে উঠতে এখনো তো অন্তত আড়াই সপ্তাহ সময় রয়েছে রাহীর সামনে। তবু কেনো স্কোয়াডে বদলের চিন্তাভাবনা করা হচ্ছে? ভেতরের খবর হলো জাতীয় অধিনায়ক মাশরাফি এবং কোচ স্টিভ রোডস চাচ্ছেন একজন এক্সপ্রেস বোলার নেয়া হোক বিশ্বকাপে।

আর বর্তমান স্কোয়াডে পঞ্চম পেসার হিসেবে এক্সপ্রেস বোলারের অভাবপূরণে একমাত্র অপশন এখন তাসকিন আহমেদই। আর যেহেতু ২৩ মে’র মধ্যে জানাতে হবে নিজেদের চূড়ান্ত স্কোয়াড, তাই মূলত ত্রিদেশীয় সিরিজ চলাকালীনই সিদ্ধান্ত নিয়ে ফেলতে চাইছে বিসিবি।

তবে আদৌ রাহীর বদলে তাসকিনকে নেয়া হচ্ছে কিনা, নিলেও সেটি কেনো?- সে ব্যাপারে আজ বিকেলে (৩টার পর) কথা বলবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাপতি নাজমুল হাসান পাপন। তিনিই ব্যাখ্যা করবেন উদ্ভূত পরিস্থিতি, জানাবেন সব কারণ। আপাতত তার সংবাদ সম্মেলনের অপেক্ষায়ই থাকতে হচ্ছে ধোঁয়াশা দূর করতে।