রাষ্ট্রীয় পদক লাভ খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমানের

0
107

নিজস্ব প্রতিবেদক
২০২৩ সালে সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতার সহিত সরকারি দায়িত্ব পালন, অপরাধ নিয়ন্ত্রণে ভূমিকা এবং জনবান্ধব পুলিশি সেবা প্রদানের জন্য খুলনা জেলা পুলিশের দক্ষ পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান রাষ্ট্রীয় পদকে ভূষিত হয়েছেন। বৃহস্পতিবার (২২ ফেব্রæয়ারি ২০২৪) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-২ এর উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, ২০২৩ সালে খুলনা জেলা হতে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধারপূর্বক শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে অবৈধ মাদকদ্রব্যের বড় চালান উদ্ধার, খুন, ডাকাতি, ধর্ষণ ও চাঞ্চল্যকর মামলার সমূহের রহস্য উদঘাটন, আলামত উদ্ধার এবং আসামি গ্রেপ্তারসহ কমিউনিটি পুলিশিং এবং বিট পুলিশিং কর্মকান্ডের মাধ্যমে সামাজিক সচেতনতামূলক প্রোগ্রামগুলোতে অংশগ্রহণ করে অপরাধ হ্রাসে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় বাংলাদেশ পুলিশ বাহিনীতে প্রশংসনীয় অবদান রাখার স্বীকৃতি স্বরূপ “পিপিএম-সেবা” পদকে ভূষিত হন। এর আগেও একবার মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম-সেবা পদক লাভ করেন। দুই দফায় একই পদক লাভ করায় তিনি এখন থেকে “পিপিএম-বার” হিসেবে পরিগনিত হবেন।

প্রসঙ্গত, খুলনা জেলা পুলিশের দক্ষ পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান এর আগে পিরোজপুর জেলা পুলিশ এবং চট্রগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে দক্ষতা ও নিষ্ঠার সাথে পুলিশ সুপারের দায়িত্ব পালন করেছেন। ২৫ তম বিসিএস এর এই কর্মকর্তা ভবিষ্যতে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।