রানের রেকর্ড গড়ল কলকাতা নাইট রাইডার্স

0
300

স্পোর্টস ডেস্কঃ

ক্রীড়া ডেস্ক : আইপিএলের চলতি আসরে নিজেদের দ্বাদশ ম্যাচে মাঠে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ইন্দোরে টস হেরে ব্যাট করতে নেমে রানের পাহাড় গড়েছে কেকেআর।

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৪৫ রান করেছে তারা। যা আইপিএলের ইতিহাসে তৃতীয় সর্বো”চ দলীয় সংগ্রহ। আর কলকাতা নাইট রাইডার্সের ইতিহাসে সর্বো”চ দলীয় সংগ্রহ। এর আগে কলকাতার সর্বো”চ সংগ্রহ ছিল ৩ উইকেটে ২২২ রান। আইপিএলের প্রথম আসরে করেছিল এই রান। এবার সেটাকে ছাড়িয়ে করল ৬ উইকেটে ২৪৫ রান।

আইপিএলের ইতিহাসে সর্বো”চ দলীয় সংগ্রহ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুর“র। ২০১৩ সালে পুনের বিপক্ষে গেইলের দানবীয় ব্যাটিংয়ে ৫ উইকেট হারিয়ে ২৬৩ রান সংগ্রহ করেছিল বেঙ্গালুর“। সেটা এখনো শীর্ষে আছে। তার আগে ২০১০ সালে চেন্নাই সুপার কিংস ৫ উইকেট হারিয়ে ২৪৬ রান করেছিল রাজ¯’ান রয়্যালসের বিপক্ষে। আজ ১ রানের জন্য কলকাতা পেছনে ফেলতে পারেনি চেন্নাইর এই ইনিংসকে। তবে ২০০৮ সালে চেন্নাইর করা ২৪০ রানের ইনিংসকে তারা আজ পেছনে ফেলেছে। সেবার এই কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষেই ৫ উইকেট হারিয়ে ২৪০ রান করেছিল চেন্নাই।

আজ কলকাতার হয়ে ব্যাট হাতে রান করেছেন সুনীল নারিন, দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, ক্রিস লিন ও রবীন উথাপ্পা। নারিন ৩৬ বলে ৯ চার ও ৪ ছক্কায় করেন ৭৫ রান। কার্তিক ২৩ বল খেলে ৫ চার ও ৩ ছক্কায় করেন ৫০ রান। রাসেলের ব্যাট থেকে আসে ৩১ রান। যা তিনি ১৪ বল খেলে ২ চার ও ৩ ছক্কায় করেন। এ ছাড়া লিন ১৭ বলে ২৭ ও উথাপ্পা ১৭ বলে ২৪ রান করেন।