রাজস্ব আয় বৃদ্ধির ওপরই প্রতিষ্ঠানের মূল্যায়ণ বৃদ্ধি পায় : কেসিসি মেয়র

0
594

সংবাদ বিজ্ঞপ্তি:
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, কেসিসি’র রাজস্ব আদায় এবং সেবার মান বৃদ্ধির জন্য কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা অর্জনের বিকল্প নেই। রাজস্ব আয় বৃদ্ধির ওপরই প্রতিষ্ঠানের মূল্যায়ণ বৃদ্ধি পায় উল্লেখ করে সিটি মেয়র বলেন, রাজস্ব আদায়ের দুর্বল দিকগুলি চিহ্নিত করে আদায়ের গতি বৃদ্ধি করতে হবে। প্রয়োজনে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে গুরুত্বপূর্ণ এ বিভাগের প্রত্যেককে প্রশিক্ষণের আওতায় আনা হবে। তিনি কেসিসি’র সকল কাজে স্বচ্ছতা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করেন।

সিটি মেয়র রবিবার বিকেলে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে কেসিসি’র ২০১৬-১৭ অর্থবছরের রাজস্ব আদায় কার্যক্রম মূল্যায়ন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। রাজস্ব বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে। ভালো কাজের মূল্যায়ণ করা হলে কর্মকর্তা-কর্মচারীগণ উৎসাহিত হবে এবং কাজের সার্বিক গতি বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পলাশ কান্তি বালা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্যানেল মেয়র রুমা খাতুন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন রাজস্ব কর্মকর্তা মোঃ অহিদুজ্জামান খান, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন হোসেন ও ডেটুটি কালেক্টর অব ট্যাক্সেস মশিউর রহমান টিটো। ২০১৬-১৭ অর্থবছরের রাজস্ব আদায়ের সার্বিক বিবরণ তুলে ধরেন প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ আরিফ নাজমুল হাসান।

অনুষ্ঠানে রাজস্ব আদায়ে সাফল্য অর্জন করায় রাজস্ব বিভাগের ৫ টি শাখার ১৩ জনকে পুরস্কৃত করা হয়। সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান তাদের হাতে পুরস্কার তুলে দেন।

সকালে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান নগরীর দৌলতপুরস্থ ১নং ওয়ার্ডে খুলনা সিটি কর্পোরেশন কর্তৃক নির্মাণাধীন দারুস সালাম জামে মসজিদের ছাদ ঢালাই কাজের উদ্বোধন শেষে মোনাজাত করেন। মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোঃ মহিউদ্দিন, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সাহির হোসেন জামু, সমাজসেবক সিরাজুল হক নান্নু, বেলায়েত হোসেন, আবুল কালাম শিকদার, শাহাজী কামাল টিপু, আব্দুল জলিল হাওলাদার, আসলাম হোসেন, আওলাদ হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন। #