রাজস্ব আদায়ে সরকারকে সহযোগীতা দিতে প্রস্তুত আয়কর আইনজীবী নেতৃবৃন্দ

0
594

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
‘গ্রহণযোগ্য আয়কর, আদায়ে সহায়ক’ এই প্রতিপাদ্য নিয়ে শেষ হলো বাংলাদেশ ট্যাক্স ল’ইয়ার্স এসোসিয়েশন (বিটিএলএ)’র ৩৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম-২০১৮)। সারা দেশ থেকে আগত আয়কর আইনজীবী নেতৃবৃন্দ অঙ্গিকার করে বলেন, দেশে সবধরণের উন্নয়ন কাজ চলমান রাখতে রাজস্ব আহরণ বাড়াতে হবে। সরকারের সকল উন্নয়নে গর্বিত অংশিদার হতে চাই আমরাও। তাই রাজস্ব আদায় বৃদ্ধিতে সরকারকে সবধরণের সহযোগীতা দিতে সর্বদা প্রস্তুত রয়েছে বিটিএলএ’র প্রত্যেক সদস্য।
শনিবার সকাল ১০টায় খুলনা ক্লাবে তৃতীয় বারেরমত বিটিএলএ’র বার্ষিক সাধারণ সভা খুলনায় অনুষ্ঠিত হয়। এসোসিয়েশনের সভাপতি মনিরুল হুদার সভাপতিত্বে সভার শুরুতেই বার্ষিক প্রতিবেদন পেশ করেন মহাসচিব আব্দুল গফুর মজুমদার-২। এরপর গত বছরের আয়-ব্যয় নিরুপন এবং চলতি সনের প্রস্তাবিত বাজেট পেশ করা হয়। সভায় ৬৪টি জেলা বার থেকে আগত প্রতিনিধিগন তাদের মতামত ও বিভিন্ন সমস্যা তুলে ধরেন। এরপর সভাপতি ও মহাসচিব তাদের অবস্থান তুলে ধরে সকলের উদ্দেশ্যে তাদের বক্তব্য উপস্থাপন করেন। সভায় আয়কর আইন ও পেশাগত বিভিন্ন সমস্যা আলোচনার পাশাপাশি কর আদায় বৃদ্ধিতে সরকারকে কিভাবে সহযোগীতা করা যায় সে বিষয়ে মতামত গ্রহণ করা হয়। বিভাগীয় ট্যাক্স ল’ইয়ার্স এসোসিয়েশন ও খুলনা আয়কর আইনজীবী সমিতির সহযোগীতায় কেন্দ্রিয় সংগঠন বাংলাদেশ ট্যাক্স ল’ইয়ার্স এসোসিয়েশন ৩৫তম এজিএম খুলনায় আয়োজন করে। সারা দেশ থেকে প্রায় ৬শ আয়কর আইনজীবী কাউন্সিলর ও ডেলিগেটস হিসেবে এই সভায় যোগদান করেন।
এজিএম সফল করায় সকলের প্রতি ধন্যবাদ ও কৃজ্ঞতা জানিয়ে বিবৃতি দিয়েছেন, এসোসিয়েশনের সভাপতি মনিরুল হুদা, মহাসচিব আব্দুল গফুর মজুমদার-২, খুলনা বিভাগীয় সভাপতি মাহবুব আলম, সাধারণ সম্পাদক জিএম গোলম রসুল, খুলনা ট্যাক্সেস বার এসোসিয়েশনের সভাপতি হারুনুর রশিদ হেলাল, সাধারণ সম্পাদক এবিএম মোস্তফা জামান।