রস্তুতি ম্যাচে ফাহিমার চমক

0
361

স্পোর্টস ডেস্ক:

দক্ষিণ আফ্রিকা সফরে পাঁচটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ প্রমীলা ক্রিকেটাররা। আগামী শুক্রবার প্রথম ম্যাচকে সামনে রেখে শেষ সময়ে নিজেদেরকে ঝাঁলাই করে নিচ্ছিল রুমানারা। তাতে এক কথায় সফল তারা। একমাত্র প্রস্তুতি ম্যাচে নর্থ ওয়েস্ট নারী দলের বিপক্ষে ৯০ রানের ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশের রুমানা-ফাহিমারা।

সবচেয়ে বড় চমক দেখিয়েছেন লেগ স্পিনার ফাহিমা খাতুন। দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট নারী দলের ৮ উইকেট তুলে নিয়েছেন একাই। ১০ ওভার বল করে মাত্র ৫ রান খরচ করেছেন তিনি।

প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক রোমানা আহমেদ এবং টপঅর্ডার ব্যাটসম্যান ফারজানা হকের জোড়া সেঞ্চুরিতে ২ উইকেট হারিয়ে ২৭০ রান সংগ্রহ করে বাংলাদেশ। তৃতীয় উইকেট জুটিতে ২৬৬ রান যোগ করেন এই দুজন। ১৪৩ বলে ১০২ রান করেন ফারজানা, ১৪৪ বলে ১৩৬ রানের ইনিংস খেলেন রোমানা। বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালের কাছ থেকে উপহার পাওয়া ব্যাট দিয়েই সেঞ্চুরি করেন তিনি।

বাংলাদেশ নারী দলের করা ২৭০ রানের জবাবে ১৮০ রানেই থেমে যায় নর্থ ওয়েস্ট নারী দলের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন এলরিসা ফুরি। এছাড়া অধিনায়ক তাজমিন ব্রিটসের ব্যাট থেকে আসে ৬২ রানের ইনিংস।

আগামী শুক্রবার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে। ২০ মে টি-টোয়েন্টি ম্যাচের মাধ্যমে এই সফর শেষ করবে সালমা-রুমানারা।