রবিবার কুয়েটের ১৬তম বর্ষপূতি উদযাপন

0
446

যোগিপোল প্রতিনিধি:
১ সেপ্টেম্বর রবিবার খুূলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (কুয়েট) রুপান্তরের ১৬তম বর্ষপূতি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই দিনটিকে বিশ্ববিদ্যালয় দিবস হিসাবে বিভিন্ন আয়োজনে বিপুল উৎসাহ উদ্দ¦ীপনার মধ্যে দিয়ে পালন করেন। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সেজেছে নানা সাজে। সুন্দর্য্যবর্ধনে প্রশাসনিক ভবন, স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টার, অডিটরিয়াম, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসহ প্রধান প্রধান ভবনে আলোক সজ্জা সহ শোভা পাচ্ছে রং-বেরংয়ের প্যানা, ফেস্টুন,প্লাকার্ড, সড়কের উপরের আলপোনা। প্রতি বছরের মতো এ বছরও বিশ্ববিদ্যালয় দিবস উৎযাপন উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন এবং প্রধান অতিথি থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্জ তালুকদার আব্দুল খালেক ।
দিবসটি উৎযাপন উপলক্ষে আজ ১ সেপ্টেম্বর সকাল সোড় ৯টায় প্রশাসনিক ভবনের সামনে প্রীতি সমাবেশ, পতাকা উত্তোলন ও বিশ্ববিদ্যালয় দিবস উদ্বোধন ঘোষনার মধ্যে দিয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসুচি শুরু হবে। সকাল ১০টায় আনন্দ শোভাযাত্রা, সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্ভাবিত বিভিন্ন প্রজেক্ট ও পোষ্টার প্রদর্শনী, পৌনে ১১টায় কুয়েটের অর্জনঃ অতিত,বর্তমান ও ভবিষ্যৎ-প্রেজেন্টেশন, ১১টা ২০ মিনিটে আলোচনা সভা, দুপুর পৌনে ১টায় বৃক্ষ রোপন কর্মসুচি, ১টায় বিরতি, বেলা ৩টায় দর্শনার্থীদের জন্য বিভিন্ন বিভাগের ল্যাবসমুহ উন্মুক্তকরণ, বিকাল ৪টায় প্রীতি ফুটবল ম্যাচ(শিক্ষক বনাম ছাত্র),বিকাল সোয়া ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয় মাহফিল এবং সন্ধ্যা ৭টায় স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, ২০০৩ সালের ১ সেপ্টেম্বর সাবেক বিআইটি থেকে রুপান্তর করা হয় খুূলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়(কুয়েট)। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার এই দিনটিকে স্বরণীয় করে রাখতে প্রতি বছরের ১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় দিবস হিসাবে উৎযাপন করা হয় ।