রংপুরে প্রতীক বরাদ্দ পেয়ে প্রার্থীদের প্রচারণা শুরু

0
442

টাইমসডেস্ক :
রংপুর সিটি নির্বাচনে প্রতীক পাওয়ার পর সোমবার আনুষ্ঠানিক প্রচার শুরু করেছেন প্রার্থীরা। মেয়র পদের জন্য ৭ জন, ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২১১ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর ৬৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২১ ডিসেম্বর হবে ভোট।

সোমবার সকাল থেকেই নির্বাচন কার্যালয়ে জড়ো হতে থাকেন প্রার্থীরা। শুরুতে প্রতীক বরাদ্দ হয় কাউন্সিলর প্রার্থীদের, চলে দুপুর পর্যন্ত। বেলা ৩টা থেকে দেয়া হয় মেয়র প্রার্থীদের প্রতীক। এসময় নির্বাচনি আচরণবিধি মেনে চলার আহ্বান জানান রিটার্নিং কর্মকর্তা।

প্রতীক পাওয়ার পর থেকেই আনুষ্ঠানিক প্রচারে নামেন প্রার্থীরা। ভোটারদের কাছে গিয়ে আধুনিক সিটি করপোরেশন গড়তে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

এই তিন প্রার্থী ছাড়াও মেয়র পদে লড়বেন জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আশিক, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের আব্দুল কুদ্দুস, ন্যাশনাল পিপলস পার্টির সেলিম আক্তার এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের গোলাম মোস্তফা।

দলীয় প্রতীকে মেয়র নির্বাচন হওয়ায়, প্রার্থীদের নিয়ে নেতা-কর্মীদের উৎসাহ বেশি। তবে প্রতীক দেখে নয়, যোগ্য ব্যক্তিকেই নির্বাচিত করার কথা বলছেন সাধারণ ভোটাররা।

রংপুর সিটি করপোরেশনে এবার ভোটার ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। নগর প্রশাসনের নতুন নেতৃত্ব নির্বাচনে সুষ্ঠু ভোটের আশা করছেন রংপুরবাসী।