যুগপোযোগী শিক্ষাই শিক্ষার্থীদের ভবিষ্যতে সঠিক পথ নির্দেশ করে : খুলনা সিটি মেয়র

0
444

খবর বিজ্ঞপ্তি:
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, যুগপোযোগী শিক্ষাই শিক্ষার্থীদের ভবিষ্যতে সঠিক পথ নির্দেশ করে। বর্তমানে জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে কারিগরি শিক্ষার গুরুত্ব তুলে ধরে সিটি মেয়র বলেন, সর্বত্র এ শিক্ষার চাহিদা রয়েছে। তাই কারিগরি শিক্ষা অর্জনে শিক্ষার্থীদের বেশি করে গুরুত্ব দিতে হবে এবং অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে ভাগ্যের পরিবর্তন ঘটাতে হবে।
সিটি মেয়র রবিবার সকালে লবনচরা থানাধীন সাচিবুনিয়ায় টেক্সটাইল ইনস্টিটিউটে নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। ২০১৯-২০ শিক্ষাবর্ষের নবাগত শিক্ষার্থীদের বরণ করার জন্য ইনস্টিটিউট কর্তৃক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় ৫১ কোটি ২২ লক্ষ টাকা ব্যয়ে পাঁচ একর জমির ওপর খুলনায় টেক্সটাইল ইনস্টিটিউটটি প্রতিষ্ঠা করা হয়েছে এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে এ প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম শুরু হয়েছে।
সিটি মেয়র আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশব্যাপী ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হওয়ার পাশাপাশি শিক্ষা বিস্তার ও শিক্ষার মানোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারই প্রকৃত উদাহরণ খুলনার এ টেক্সটাইল ইনস্টিটিউট। উপযুক্ত শিক্ষা লাভের মাধ্যমে নিজেদের মানব সম্পদ হিসেবে গড়ে তোলার জন্য তিনি নবাগত শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
টেক্সটাইল ইনস্টিটিউটের অধ্যক্ষ অধ্যক্ষ মোঃ নিজাম উদ্দিন-এর সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে খুলনা ইনস্টিটিউটের শিক্ষক শামিমুর রহমান, প্রীতিশ কুমার, শিক্ষার্থী রেজাউল করিম, নূরে আলম, ইমরান হোসেন, খালিদ হাসান প্রমুখ বক্তৃতা করেন। প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সিটি মেয়র শিক্ষা প্রতিষ্ঠানটির একাডেমিক ভবনসহ ছাত্র-ছাত্রীদের পৃথক আবাসন ভবন, শিক্ষার্থীদের ব্যবহারিক পাঠদানের ভবনসমূহ ও স্থাপিত যন্ত্রপাতিসমূহ পরিদর্শন করেন।