যুক্তরাষ্ট্ররে র্জজয়িায় সামরকি উড়োজাহাজ বধ্বিস্ত হয়ে ৯ জনরে মৃত্যুর আশঙ্কা

0
414

অনলাইন ডেক্স:
যুক্তরাষ্ট্ররে র্জজয়িায় একটি সামরকি র্কাগো বমিান বধ্বিস্ত হয়েছে। একটি সামরকি র্কাগো (মালবাহী) বমিান বধ্বিস্ত হয়ে নয়জন নিহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। গতকাল বুধবার দশেটরি দক্ষণিাঞ্চলে র্জজয়িা প্রদেশে এ ঘটনা ঘটে বলে সংশ্লষ্টি র্কমর্কতারা নশ্চিতি করনে। আজ বৃহস্পতবিার বিবিসি অনলাইনরে খবরে জানানো হয়, উপকূলীয় শহর সাভানার স্থানীয় একটি বমিানবন্দরে নামার সময় কাছইে এক মহাসড়করে পাশে সি-১৩০ উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। পুয়ের্তো রিকো এয়ার ন্যাশনাল র্গাডরে বমিানটি প্রশক্ষিণকালীন উড্ডয়নে ছলি বলে জানায় ন্যাশনাল র্গাড র্কতৃপক্ষ।

ঘটনার পর সামাজকি যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দখো যায়, উড়োজাহাজটরি ধ্বংসাবশষে আগুনে পুড়ে কালো ধোঁয়ায় আকাশ ছেয়ে গেছে।

দ্রæত হতাহত ব্যক্তদিরে উদ্ধারে অ্যাম্বুলন্সে ও আগুন নভোতে উদ্ধারর্কমী হাজরি হয়। পুয়তের্ো রেিকার ন্যাশনাল র্গাডরে মুখপাত্র মাজ পল ডালনে বলনে, ওই উড়োজাহাজে পাঁচজন ক্রু ও চারজন যাত্রী ছলিনে বলে আমরা নিশ্চিত হয়েছি।এর আগে এ র্দুঘটনায় পাঁচজন মারা যেতে পারনে বলে আশঙ্কা করা হচ্ছলি।

পুয়ের্তো রিকো গর্ভনর রিকার্ডো রসেলো নিহত ব্যক্তদিরে পরবিারকে সান্তনা দয়িছেনে। তিনি বলনে, বিস্তারিত তথ্য জানার অপক্ষোয় আছনে তিনি। নিহত ব্যক্তদিরে পরবিারকে সাহায্যরে আশ্বাস দনে তিনি।

এক টুইটে র্মাকনি প্রসেডিন্টে ডোনাল্ড ট্রাম্প বলছেনে, পরিস্থিতির খেয়াল রাখছেন তিনি। হতাহত ব্যক্তদিরে জন্য র্প্রাথনা করার আহ্বান জানান ট্রাম্প।