যশোরে ডিবি পরিচয়ের এক প্রতারককে গণধোলাই, পুলিশে সোপর্দ

0
757

অভয়নগর (যশোর) প্রতিনিধি: যশোরের অভয়নগরে তুহিন আলম তুফান (২৫) নামের ডিবি পরিচয়ের এক প্রতারককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে জনতা। গত শনিবার রাতে উপজেলার পায়রা ইউনিয়নের পায়রাহাট বাজার থেকে ভুয়া আইডি কার্ডসহ তাকে আটক করে অভয়নগর থানা পুলিশ। আটক তুহিন আলম তুফান খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার শাহাপুর মধুগ্রামের শাহাজাহান ফকিরের ছেলে।
অভয়নগর থানা সূত্রে জানা গেছে, স্থানীয় পায়রাহাট বাজারে একজন ভুয়া ডিবি সদস্যকে জনগণ আটকে রেখেছে, এমন সংবাদের ভিত্তিতে শনিবার রাত আনুমানিক ১০টার সময় অভয়নগর থানার এএসআই রাজু আহম্মেদ, আফজাল হোসেন ও মিজান পায়রাহাট বাজার যান। সেখান থেকে তুহিন আলম তুফান নামের এক প্রতারককে (এমডি ইসরাইল হাসান, ডিবি কনস্টেবল, পুলিশ আইডি-বিপি৯১১২২৯৫৪৭, বাংলাদেশ ডিবি পুলিশ) ডিবি পুলিশের ভুয়া বা নকল আইডি কার্ডসহ জনতার হাত থেকে আহত অবস্থায় উদ্ধার করে। রাতেই প্রাথমিক চিকিৎসা শেষে প্রতারককে থানা হেফাজতে নেওয়া হয়।
এ ব্যাপারে এএসআই রাজু আহম্মেদ জানান, আটক তুহিন আলম তুফানের কাছে বাংলাদেশ ডিবি পুলিশের একটি নকল পরিচয়পত্র পাওয়া গেছে। যা সম্পূর্ণ ভুয়া। সে ওই নকল পরিচয়পত্র দেখিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে থাকে। পায়রাহাট বাজারের একজন ব্যবসায়ীর সঙ্গে প্রতারণা করার সময় তার কার্ড চ্যালেঞ্জ করা হলে সে ধরা পড়ে যায়। পরে থানায় খবর দিলে জনগণের হাত থেকে আহত অবস্থায় তাকে উদ্ধার করা হয়। সে একজন প্রতারক। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।