ম্যারাডোনাকে সতর্ক করলো ফিফা

0
247

স্পোর্টস ডেস্ক:

নাইজেরিয়ার বিপক্ষে ২-১ গোলে জিতে পরের রাউন্ডে গিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। আর সেদিন গ্যালারিতে উল্লাস দেখিয়ে উন্মাদনা চরম পর্যায়ে গিয়েছিলেন ‘ফুটবল ঈশ্বর’ খ্যাত দিয়েগো আর্মান্দো ম্যারাডোনা। অতিরিক্ত উচ্ছ্বাস দেখিয়ে অসুস্থ হয়ে হাসপাতালেও যেতে হয় কিংবদন্তিকে।

গত মঙ্গলবারের ওই ম্যাচের শেষে অশ্লীল অঙ্গভঙ্গিও করে সমালোচনায় পড়েন গেলো শতাব্দীর সেরা এই ফুটবলার। আর তাই আর্ন্তজাতিক ফুটবল সংস্থার (ফিফা) পক্ষ থেকে ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী এই নায়ককে সতর্ক করে দেয়া হয়েছে।

বিশ্বকাপের প্রধান নির্বাহী ও টুর্নামেন্ট পরিচালক কলিন স্মিথ বলেন, ফুটবল ইতিহাস লিখতে সাহায্য করেছেন সাবেক কিংবদন্তিরা। তারাও খেলার একটি অংশ।

বিশ্বের ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার ম্যারাডোনা। তবে আমরা বর্তমান ও সাবেক খেলোয়াড়, স্টাফ, ভক্তসহ সবার কাছ থেকেই শালীন আচরণ আশা করি।

এদিকে ওই ঘটনাকে কেন্দ্র করে একটি লাতিন গণম্যামে ‘ঈশ্বরের হাত থেকে, আঙ্গুলের লজ্জা’ শিরোনামে সংবাদও প্রকাশ করা হয়।

এদিকে সুপার ঈগলদের বিপক্ষে জয়ের পর গুজব রটে, মারা হয়েছেন ম্যারডোনা। স্যোশাল মিডিয়া থেকে শুরু করে সব জায়গায় এই খবর ছড়িয়ে পড়ে। যা দেখে রাগে আর্জেন্টিনার সাবেক এই অধিনায়ক ঘোষণা করেছেন, যিনি এই খবরের উৎস জানাতে পারবেন অর্থাৎ কে বা কারা এই খবর প্রথম রটিয়েছে তা জানাবেন তাদের ১০ হাজার মার্কিন ডলার পুরস্কার দেয়া হবে।