ম্যানচেস্টারে ফিরছেন রোনালদো

0
355

অনলাইন ডেস্কঃ নতুন কোচের অধীনে ১২ ম্যাচে জয় মাত্র পাঁচটি। শেষ পাঁচ ম্যাচের চারটিতেই হার। নবম রাউন্ড শেষে লা লিগায় অবস্থান সাতে! বলাই বাহুল্য, ইতিহাসের কঠিনতম সময়ের মধ্য দিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।

এই সপ্তাহটা তাই ইউরোপিয়ান ফুটবল জায়ান্টদের জন্য হতে যাচ্ছে খুবই গুরুত্বপূর্ণ। চ্যাম্পিয়ন্স লিগে আজ ঘরের মাঠে তাদের নতুন প্রতিপক্ষ রাশিয়ার ভিক্টোরিয়া প্লাজেন। এর তিন দিন পরেই এল ক্ল্যাসিকোর সেই আগুনে ম্যাচ। এর মধ্যেই নির্ধারণ হয়ে যেতে পারে কোচ হুলেন লোপেতেগির ভাগ্যও।

এমন দোটানার মধ্যেই গতকাল সংবাদ সম্মেলনে হাজির হন লোপেতেগি। সাংবাদিকদের প্রশ্ন ছিল এই কেন্দ্রিক। রেগে গিয়ে তাই বলেই ফেলেন, ‘যদি পরাজিত কোন কোচকে দেখতে চান তাহলে যে কোন দিকে তাকাতে পারেন।’ এমন কঠিন সময় অবশ্য শিষ্যদের পাশে পাচ্ছেন স্প্যানিশ কোচ। দলের মিডফিল্ডার ইসকোর মতে, দুই মাসের মাথায় একজন কোচকে বরখাস্থ করা হবে ‘পাগলাটে’ সিদ্ধান্ত।
ভবিষ্যতে কি হবে তা জানেন না লোপেতেগি। জানে না কেউই। তবে চ্যাম্পিয়ন্স লিগে আজ কিন্তু ফুটবল প্রেমীদের আগ্রহের ম্যাচ আছো আরো একটি। বলতে গেলে বার্নাব্যু নয়, তাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকবে ওল্ড ট্রাফোর্ডে। যেখানে ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসকে আতিথ্য দেবে হোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইডেট। যে ক্লাবের হাত ধরে রোনালদোর আজ বিশ্ব ফুটবলের তারকা হয়ে ওঠা সেই ইউনাইটেডের বিপক্ষে আজ খেলতে হবে তাকে। ইউরোপিয়ান ফুটবলের দুই পরাশক্তি এ পর্যন্ত মুখোমুখি হয়েছে ১২ বার। জয়-পরাজয় (৫টি করে, বাকি দুটি ড্র) এমনকি গোল স্কোরিংয়েও (১৫) তাতে সমতা।
একই রাতে মাঠে নামছে শিরোপা প্রত্যাশি দুই দল ম্যানচেস্টার সিটি ও বায়ার্ন মিউনিখও।