মৌসুমের প্রথম ভারী বর্ষণে খুলনায় জলাবদ্ধতা সৃষ্টি

0
575

নিজস্ব প্রতিবেদক:
অবশেষে ২৮ আষাঢ়ে এসে ভারী বর্ষণের দেখা মিললো খুলনায়। মৌসুমের প্রথম ভারী বর্ষণে ভিজলো শহর-গ্রাম। দুপুর আড়াইটা থেকে শুরু হওয়া বৃষ্টি চলে বিকেল ৪টা ৪৫ মিনিট পর্যন্ত। বর্ষা মৌসুম শুরুর পর থেকে খুলনার আকাশে কালো মেঘের ঘনঘটা প্রায় প্রতিদিনই দেখা গেছে। কিন্তু হয়নি কাঙ্খিত বৃষ্টি। মাঝে মধ্যে হালকা বৃষ্টি হলেও ভারী বর্ষণ হয়নি এতোদিন।
গতকাল শুক্রবার দুপুরের পর থেকে বিকাল পর্যন্ত ভারী বর্ষণে পথ চলতে গিয়ে অসুবিধায় পড়েছেন সাধারণ মানুষ। তবে অনেকেই স্বস্তির বৃষ্টিতে আনন্দে ভিজেছেন। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় শহরে যানজট কম থাকলেও বিভিন্ন এলাকায় ওয়াসার খোঁড়খুঁড়ির কারণে পানি জমা পথে চলাচল করতে সমস্যা হচ্ছে পথচারীদের।
বৃষ্টিতে রাস্তা নয়, যেন কাদা পানির ডোবায় পরিণত হয়েছে নগরীর অনেক সড়ক। আবার কোথাও কাদা পানির সাথে আবর্জনায় ভরে গেছে। ছোট বড় খানাখন্দে বেহাল দশায় পড়েছেন নগরবাসী। বিশেষ করে খান জাহান আলী রোডের রয়েলের মোড়, দোলখোলা, মিস্ত্রিপাড়া, বাগমারা, শান্তিধামের মোড়, শামসুর রহমান রোড, বাইতি পাড়া, মৌলভীপাড়া, মিয়া পাড়া, টুটপাড়ার রাস্তায় পনি জমে যাওয়া পথচারীরা পড়েছেন বিপাকে।
খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ বলেন, দুপুর আড়াইটা থেকে ৪টা ৪৫ মিনিট পর্যন্ত ৫৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। এটি চলতি বর্ষা মৌসুমের প্রথম ভারী বর্ষণ। এর আগে একদিন ৩৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল।