মোড়েলগঞ্জে সীমানার গাছ কেঁটে বসতবাড়ি দখল ও হয়রানির অভিযোগে এলাকাবাসীর বিক্ষোভ

0
441

এম.পলাশ শরীফ,মোড়েলগঞ্জ:
বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার পুটিখালী ইউনিয়নের শহীদ মার্কেটর সন্নিকটে দুর্বৃত্তরা বসত বাড়ির সীমানার গাছ কেটে জমি দখল ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির করার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এসব দুর্বৃত্তদের বিচারের দাবিতে সকালে শহীদ মার্কেট এলাকায় বিক্ষোভ করেছে এলাকাবাসী।

সরেজমিন ও অভিযোগে জানা গেছে, পুটিখালী গ্রামের এন্তাজ উদ্দিন শেখের প্রথম স্ত্রীর ৫ পুত্র ২ কন্যা ও দ্বিতীয় স্ত্রীর ২ পুত্র ও ৪ কন্যা। তিনি জীবিত থাকাকালীন তার পুত্র পুত্র সন্তানদের মধ্যে জমি-জমা কিভাবে ভোগ দখল করবে তার নির্দেশনা প্রদান। সে মোতাবেক তার পুত্র মাষ্টার সাইদুর রহমান শেখ, সরোয়ার শেখ, আবুয়াল শেখ,অহিদুজ্জামান শেখ সহ অন্যান্যরা ২৫-৩০ বছর ধরে পৈত্রিক সম্পত্তিতে সীমানা ও বসতবাড়ি নির্মান করে ভোগ দখল করছে। তাদের সৎ ভাই মিজান শেখ সহ কতিপয় দুর্বৃত্ত তাদের ভোগ দখলীয় সম্পত্তি জোর দখল করার উদ্দেশ্যে ঘটনার দিন ২৬ আগষ্ট সরোয়ার শেখ, আবুয়াল শেখের ভোগ দখলীয় সম্পত্তির সীমানা মেহগনি, জিয়ালগাছ সহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলে ও পাশর্^বর্তী শহীদ মার্কেটের অহিদুজ্জামান শেখের দুটি দোকান ভাংচুর করে এলাকায় ত্রাস সৃষ্টি করে। এ ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার ও মিথ্যা মামলা করার জন্য তিনি নিজের দোকান ভাংচুর করে ও ২৯ আগষ্ট বৃহস্পতিবার মিজানসহ দুই নারী মোড়েলগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। শহীদ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মাষ্টার রুস্তম আলী আকন বলেন, মিজান শেখ নিজের দোকান নিজে তছনছ করে তার সৎ ভাইদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়ার পায়তারা করছে।
সরোয়ার শেখ জানান, তাদের সৎ ভাই মিজান শেখ বিভিন্ন সময়ে অবৈধ সুযোগ নিতে ব্যর্থ হয়ে বাড়ির সীমানা গাছ কর্তন ও নিজের দোকান নিজেই ভংচুর করে তাদের হয়রানির চেষ্টা করছে।