মোড়েলগঞ্জে বৃদ্ধার মৎস্য ঘের বসতবাড়ির জমি দখলে মরিয়া একটি মহল

0
257

মোড়েলগঞ্জ প্রতিনিধি:
বাগেরহাটের মোড়েলগঞ্জে খাউলিয়া গ্রামের মাষ্টার পাড়া এলাকার বৃদ্ধা ছায়েদা খাতুন(৬০) এর একটি মৎস্য ঘের ও ৫২ শতকের বসতবাড়ি দখলে মরিয়া একটি মহল। একের পর এক মারপিট হামলা করছেন তারা। ক্ষতিগ্রস্ত সাহেরা খাতুনের পরিবার একাধিক দপ্তরে অভিযোগ দায়ের করেও কোন প্রতিকার পাচ্ছেননা। ন্যায় বিচারের জন্য ঘুরছেন দ্বারে দ্বারে।
প্রাপ্ত অভিযোগে জানাগেছে, খাউলিয়া ইউনিয়নের মাষ্টার পাড়া গ্রামের জালাল খানের স্ত্রী ছায়েদা খাতুনের কবলাকৃত ১১৮নং চালিতাবুনিয়া মৌজায় ৫২ শতক জমি জোর পূর্বক দখল করে নিয়েছেন একই গ্রামের মৃত. শওকত তালুকদারের পুত্র মোতালেব তালুকদার, জামাল হাওলাদারসহ একটি চক্র। সেখানে ছায়েদার তৈরিকৃত বসতঘর ও ঘোয়াল ঘর রাতারাতি দখল করে এখন সেই ঘরে বসবাস করছেন মোতালেব ও তার লোকজন।
স্বামী জালাল খান ও স্ত্রী ছায়েদা ঢাকায় ছেলের কাছে বেড়াতে গেলে এ জমি দখলে নেয় তারা। বাড়িতে এসে প্রতিবাদ করলে বৃদ্ধা ছায়েদাকে মারপিট গুরুত্বর জখম করে। পরবর্তীতে ওই বাড়ির সিমানার মেহগনী, চাম্বল ও সিরিজ গাছ জোরপূর্বক কেটে নিয়ে যায় মোতালেব। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করেছেন বৃদ্ধা ছায়েদা।
সম্প্রতি একই এলাকায় যৌথ মৎস্য ঘের একটি অংশ জোরপূর্বক দখল করে। ঘের থেকে মাছ ধরে নিয়ে যায় এ মহলটি। এ ঘটনায়ও তিনি থানায় পৃথক একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ভূক্তভোগী পরিবারটি এখন আতংকে রয়েছেন।