মোড়েলগঞ্জে ইটালী প্রবাসি পরিবারের জমি দখলে মরিয়া প্রভাবশালী মহল

0
299

এম.পলাশ শরীফ, মোড়েলগঞ্জ:
বাগেরহাটের মোড়েলগঞ্জে বারইখালী ইউনিয়নের তেঁতুলবাড়িয়া গ্রামে ইটালী প্রবাসি আজম মোল্লার পরিবারকে জমিজমা সংক্রান্ত বিরোধে একটি প্রভাবশালী মহল হয়রানি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে প্রবাসির স্ত্রী মনোয়ারা বেগম বাদি হয়ে বাগেরহাট অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে আব্দুল হক হাওলাদার গংদের বিবাদী করে একটি মামলা দায়ের করেছেন। যার নং-মিস ৯৬/১৯।
মামলার বিবরনে জানা গেছে, তেঁতুলবাড়িয়া গ্রামের ইটালী প্রবাসি আজম মোল্লার স্ত্রী মনোয়ারা বেগম ১১৩নং দক্ষিণ সুতালড়ি মৌজায় এস এ ৫৯১ খতিয়ানের ২৩০২ দাগে ১২.২৩ একর জমির মধ্য থেকে .৮২ শতক জমি বর্তমান বছরে ১৯ মার্চ ১২৭২/১৯ কবলা দলিল সূত্রে খরিদ করে নাম জারি রেকর্ড করে খাজনা দিয়ে শান্তিপ্রিয়ভাবে ভোগ দখল করছেন। খরিদকৃত ওই জমিতে একটি মৎস্য ঘের ও ঘেরের একটি অংশে গৈঘর করে দুটি ছেলে নিয়ে বসবাস করছেন।
সম্প্রতি পার্শ্ববর্তী তাফালবাড়িয়া গ্রামের প্রভাবশালী ইউসুফ হাওলাদারের পুত্র আব্দুল হক হাওলাদার, ফারুক খান, ইউসুফ আলীসহ একটি চক্র ওই জমি থেকে মনোয়ারা খানমকে উচ্ছেদের জন্য মরিয়া হয়ে একের পর এক হয়রানি করছেন। গত ২২জুন মনোয়ারাকে এ চক্রটি ঘেরের ভেরী চটে দেওয়ার হুমকি দেয়।

এ বিষয়ে মনোয়ারা বেগম বাগেরহাটে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত তা আমলে নিয়ে মোড়েলগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নালিশী জমিতে শান্তি শৃংখলা বজায় রাখতে নির্দেশ দেন।
এদিকে মনোয়ারা বেগম জানান, তার দুই ছেলে মুন্না মোল্লা ও মইন মোল্লাকে নিয়ে ওই চক্রের ভয়ে আতংক রয়েছেন। এ ধরনের হয়রানির হাত থেকে রক্ষা পেতে উর্দ্ধতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন তিনি।
এ সর্ম্পকে আব্দুল হক হাওলাদার জানান, তিনি কাউকেই হয়রানি করছেননা। তার বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়।