মোস্তাফিজ অসুস্থ নারী ক্রিকেটার চামেলীর পাশে

0
362

১৯৯৯ থেকে ২০১১ সাল পর্যন্ত দাপটের সঙ্গে নিজের নৈপূণ্যতা দেখিয়েছেন জাতীয় পর্যায়ের অ্যাথলেটিক্স, ফুটবল এবং প্রমীলা ক্রিকেটে। খেলেছেন জাতীয় দল, বাংলাদেশ আনসার এবং রাজশাহী বিভাগের হয়ে। বর্তমানে গুরুতর অসুস্থ বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাবেক অলরাউন্ডার চামেলী খাতুন। অর্থাভাবে চিকিৎসা করাতে পারছিলেন না। তখনই তার পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ দলের তারকা পেসার মোস্তাফিজুর রহমান।
২৭ বছর বয়সী চামেলী খাতুনের বাম পায়ের লিগামেন্ট ছিঁড়ে গেছে। মেরুদণ্ডে বড় ধরনের আঘাত পেয়েছেন। এখন ধীরে ধীরে শরীরের নিচের অংশ অবশ হয়ে যাচ্ছে।
দ্যা ফিজ নিজে চামেলীর পাশে দাঁড়িয়েছেন। পাশাপাশি তার পরিচিতরাও যেন অসুস্থ এই নারী ক্রিকেটারকে সাহায্য করেন সে চেষ্টা করছেন। আমাদের সময়কে মোস্তাফিজ মুঠোফোনে বলেন, ‘আমার পরিচিতদের মধ্য থেকেও টাকা-পয়সা ম্যানেজ করার চেষ্টা করছি। দেখা যাক কতটা হেল্প করতে পারি।’
মোস্তাফিজ সাহায্য করছেন মুঠোফোনে এ কথা শুনে কেঁদে ফেলেন চামেলী। কাটার মাস্টারকে অসংখ্য ধন্যবাদ জানান তিনি। রাজশাহী নগরীর দরগা পাড়া এলাকায় ক্রিকেটার চামেলী খাতুনের নাম বললেই যে কেউ চিনিয়ে দেবে তার পৈত্রীক বাড়িটি। দুই জানালা, এক দরজার জরাজীর্ণ ছোট্ট একটি ঘরই এখন চামেলীর পরিবারের ঠিকানা।
মোস্তাফিজের আগে চামেলীর পাশে দাঁড়ান তার সাবেক সতীর্থ এবং বর্তমান নারী দলের ক্রিকেটাররা। তথ্য: আমাদের সময়