মোরেলগঞ্জ সোনাখালী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন স্থগিত

0
295

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জ থানা পুলিশের আইন শৃঙ্খলা রক্ষায় অপরগতার কারনে স্থগিত হয়ে গেল সোনাখালী মহব্বত আলী মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন। তফসিল অনুযায়ী সোমবার নির্বাচনের তারিখ ঘোষনা ও প্রার্থীদের নির্ঘুম প্রচার প্রচারনা, প্রস্তÍুতি সম্পন্ন সত্তে¡ও নির্বাচন স্থগিত ঘোষনা করায় ক্ষোভের সৃষ্টি হয়েছে সর্বমহলে। বিশেষ করে যারা আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিতরা অপারগতা প্রকাশ করায় বিষয়টি নিয়ে সচেতন মহলে আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও এ নির্বাচনের প্রিজাইডিং অফিসার মো. আব্দুল হান্নান জানান, নির্বাচনের সকল প্রস্তÍুতি সম্পন্ন ছিল। নির্বাচনকে কেন্দ্র করে আাইন শৃঙ্খলা বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারের দপ্তর থেকে (স্মারক নং-০৫.৪৪.০১৬০.০০০.১৬.০১১.২০১৮-৭০৯,তারিখ-২/৭/১৮)প্রতিবেদন চাওয়া হয়। এর প্রেক্ষিতে মোরেলগঞ্জ থানা অফিসার ইন চার্জ ৭ জুলাই প্রতিবেদনের জবাব দেন। প্রতিবেদনে তিনি জানান, নির্বাচনে আইন শংখলা পরিস্থিতি অবনতির সমূহ সম্ভাবনা রয়েছে। প্রিজাইডিং অফিসার মো. আব্দুল হান্নান আরো বলেন, পুলিশের এ প্রতিবেদনের পর নির্বাচন নেয়ার মত ঝুঁকি নেয়া সম্ভব নয়। তাই তিনি এ নির্বাচন আপাততঃ স্থগিত ঘোষনা করা করেছেন। আর এ সংক্রান্ত চিঠি (স্মারক নং- উমাশিঅ/মোরেল/ বাগের/ ম্যাঃকঃনিঃ/১৮/২৮২, তারিখ-৮/৭/১৮) নির্বাচনের প্রার্থীসহ সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়েছে। চিঠিতে জানানো হয়, স্থানীয় সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে বিভিন্ন মহল থেকে প্রাপ্ত তথ্য পর্যালোচনা ৯ জুলাই নির্বাচন কার্যক্রম পরিচালনা করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। আর এ জন্যই আপাততঃ স্থগিত করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান জানান, পুলিশের প্রতিবেদন, প্রধান শিক্ষক, নির্বাচনের একাধিক প্রার্থী সহ বিভিন্ন মহলের নির্বাচন স্থগিতের আবেদনে কারনে আপাততঃ নির্বাচন স্থগিত করা হয়েছে। থানা অফিসার ইন চার্জ ঠাকুরদাশ মন্ডল বলেন, এই মূহুর্তে আইন অবনতি ঘটতে পারে এমন কোন কার্যক্রম পরিচালনা করা সম্ভব নয়। নির্বাচনে অভিভাবক শ্রেণীর একাধিক পদপ্রার্থী জানায়, আইন শৃঙ্খলার অজুহাতে নির্বাচনের একদিন আগে তাদের চিঠি দেয়া হয়েছে। যা অত্যন্ত দুঃখজনক। ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সাবেক চেয়ারম্যান ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য শিকদার মাহাবুবুর রহমান বলেন, চলতি বছরের এ নির্বাচনকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা অবনতির মত কোন ঘটনাই ঘটে নাই। গত বছরের অনাকাঙ্খিত ঘটনার অজুহাতে উদ্দেশ্যেপ্রনোদিতভাবে এ নির্বাচন স্থগিত করা হয়েছে।