মোরেলগঞ্জে শিক্ষা উপ-সচিবের পিএসসি কেন্দ্র পরিদর্শন

0
284

এইচএম শহিদুল ইসলাম, মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধিঃ
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের শিক্ষা উপ-সচিব নাসরিন জাহান রোববার (১৯ নভেম্বর) বাগেহাটের মোরেলগঞ্জ উপজেলায় অনুষ্ঠিত পিএসসি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। তিনি দৈবজ্ঞহাটী ইউনিয়নের ২৭ নং বরুজবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবগঠিত পিএসসি কেন্দ্র পরিদর্শন করে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অশোক কুমার সমদ্দার, জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. আশরাফুল আলম, ইউআরসি ইনষ্ট্রাকটর বাবলু রায়।
চলতি বছরে মোরেলগঞ্জে পিএসসি পরীক্ষায় ২১ টি কেন্দ্রে ৫ হাজার ২ শ’ ৯২ জন শিক্ষার্থী ও ইবতেদায়া মাদ্রাসার ১ হাজার ৯ন শিক্ষার্থী অংশ নেয়। ইংরেজী পরীক্ষার প্রথম দিনে পিএসসি’র ৩ জন ও ইবতেদায়ী ১০ জন সহ মোট ১৩ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল বলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত)বিশ্বজিৎ কর্মকার জানান।
উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান পিএসসি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। তিনি জানান, উপজেলার সন্ন্যাসী সরকারি বালিকা বিদ্যালয়ের কেন্দ্রে রাতের আধারে কোন এক শিক্ষক (যার কাছে চাবি ছিল) প্রবেশ করে সিট প্লান পরিবর্তনের করার অনিয়মের অভিযোগ সংশ্লিষ্ট কেন্দ্র ভারপ্রাপ্ত কর্মকর্তা , কেন্দ্র সচিব সহ কতিপয় শিক্ষার্থী অভিভাবক অভিযোগ দায়ের করেছেন। তিনি অভিযোগটি তদন্তের জন্য থানায় প্রেরণ করা হয়েছে। এছাড়া আর কোন উল্লেখযোগ্য অপ্রীতিকর ঘটনা ঘটেনি।