মোরেলগঞ্জে বেগম রোকেয়া দিবস পালন ও পাঁচ জয়িতা নারীকে সম্মাননা

0
525

মোরেলগঞ্জ (বাগরহাট) প্রতিনিধি :
“শেখ হাসিনার বারতা,নারী পুরুষ সমতা” প্রতিপাদ্য বিষয় নিয়ে বাগেরহাটের মোরেলগঞ্জে শনিবার পালিত হয়েছে আন্তর্জাাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০১৭। দেয়া হয়েছে জয়িতা নারীদের সম্মাননা। এ উপলক্ষে মোরেলগঞ্জ বেগম রোকেয়া দিবস পালন ও ৫ জয়িতা নারীকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
উপজেলা প্রশাসন ও উপজেলার মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকালে র‌্যালি উপজেলা চত্বরের বিভিন সড়ক প্রদক্ষিণ করে। পরে অফিসার্স ক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: আলমগীর হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ ও মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহার। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান ফাহিমা ছাবুল, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অনুপম রায়, হিসাব রক্ষন কর্মকর্তা তরফদার তৈয়বুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুল ওহাব হাওলাদার। সঞ্চালকের দায়িত্ব পালন করেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার বাকি বিল্লাহ।
বক্তব্য রাখেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন উপজেলা সভাপতি মেহেদী হাসান লিপন, মোরেলগঞ্জ সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা মমতাজ বেগম, কেজি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাজদা খাতুন, সাংবাদিক গনেশ পাল, সফল জননী জয়িতা বেগম জাবেদা আকতারের পুত্র ও উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট শাহ ই আলম বাচ্চুর ভাই শহিদুল আলম, জয়িতা রনজিদা বেগম, সেলিনা বগম ।
সভা শেষে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ৫ জনকে সম্মাননা প্রদান ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। ##