মোরেলগঞ্জের পুটিখালী ইউনিয়ন চেয়ারম্যানকে অপসারণ

0
326

মোরেলগঞ্জ(বাগেরহাট)প্রতিনিধিঃ
বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পুটিখালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহ চান মিয়া শামীমকে অপসারন করা হয়েছে। মঙ্গলবার এ সংক্রান্ত স্থানীয় সরকার মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপন উপজেলা নিবার্হী অফিসারের কাছে পৌছায়।
২২ নভম্বর স্থানীয় সরকার ,পল্লী উনয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উপ-সচিব মাহাবুবুর রহমানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়। ভিজিএফ কর্মসূচি ,মৎস্যজীবিদের চাল বিতরণ অনিয়ম সহ নানা দুর্নীতির অভিযোগ উত্থাপন ও ইউনিয়ন পরিষদের ১১ জন ইউপি সদস্য তার বিরুদ্ধে অনাস্থা প্রদান করেন। আর এ অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ)আইন-২০০৯ এর ৩৯ ধারা অনুযায়ী উপজেলা নির্বাচন অফিসার কর্তৃক বিশেষ সভা করে গোপন ব্যালটের মাধ্যমে অনাস্থা প্রস্তাবের পক্ষে বিপক্ষে ভোট গ্রহন করা হয়। অনাস্থা প্রস্তাবের পক্ষে ১১ ভোটই পড়ে। যা দুই ততীয়াংশের বশী।
প্রজ্ঞাপনে মোরলগঞ্জ উপজেলা নিবার্হী অফিসারকে পুটিখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ শূণ্য ঘোষনা গেজেট বিজ্ঞপ্তি জারি করতে বলেছে মন্ত্রনালয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান জানান, মন্ত্রনালয়ের নির্দেশ মোতাবেক তিনি পদটি শূণ্য ঘোষনা করে গেজেট বিজ্ঞপ্তি জারি করেছেন। আর এ সংক্রান্ত বিজ্ঞপ্তি কার্যালয়ের নোটিশ বোর্ডে ঝুলিয়ে দেয়া হয়েছে। যার স্মারকনং-০৫.৪৪.০১৬০.০০০.১৬.০১১.২০১৭-১২২৯।
ইউপি চেয়ারম্যান শাহ চান মিয়া শামীম ( রাত পৌনে ৯টায় মোবাইল) জানান, তিনি ষড়যন্ত্রের শিকার। তিনি মন্ত্রনালয়ের আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে রিট করে ষ্ট্র অর্ডার পেয়েছেন ।