মোংলায় মিঠাখালী চেয়ারম্যানের হস্তক্ষেপে বাল্য বিবাহ রোধ

0
293

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি, খুলনাটাইমস:
মোংলায় ইউপি চেয়ারম্যান ই¯্রাফিল হাওলাদারের হস্তক্ষেপে একটি বাল্য বিবাহ রোধ হয়েছে। সোমবার রাতে উপজেলার মিঠাখালী ইউনিয়নের সাহেবেরমেঠ গ্রামের কাদের গাজীর মেয়ে সালমা খাতুনের (১৫) বিয়ের প্রস্তুতি চলছিল পৌরসভার ৩ নং ওয়ার্ডের বাসিন্দা বেল্লাল শিকদারের ছেলে মাসুদ শিকদারের (১৮) সাথে।
রাতে বাল্য বিবাহের এ খবর পেয়ে মিঠাখালী ইউপি চেয়ারম্যান মো: ই¯্রাফিল হাওলাদার সাহেবেরমেঠ এলাকায় গিয়ে এ বিয়ে ও সকল আয়োজন বন্ধ করে দেন। এবং আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তিনি নিজেই ছেলে ও মেয়ে উভয় পরিবারকে উপজেলা নির্বাহী অফিসারের কাছে নিয়ে যান।
পরে উপজেলা নির্বাহী অফিসার মো: রবিউল ইসলামের কাছে উভয় পরিবার বাল্য বিবাহ আইনগত অপরাধ ও তাদের ভুল স্বীকার করলে মুচলেকার মাধ্যমে তাদেরকে সতর্ক করে ছেড়ে দেয়া হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো: রবিউল ইসলাম বলেন, তারা উভয় পরিবার দোষ স্বীকার ও ভবিষ্যৎতে এ ধরণের অপরাধমুলক কর্মকান্ড থেকে বিরত থাকবেন বলে মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছেন।
তিনি আরো বলেন, মিঠাখালীর চেয়ারম্যান ই¯্রাফিল হাওলাদারের মত সকল চেয়ারম্যান ও মেম্বররা বাল্য বিবাহ সম্পর্কে সাধারণ মানুষকে সচেতনের পাশাপাশি সজাগ দৃষ্টি রাখলে সমাজ থেকে এ বাল্য বিবাহ পুরোপুরিভাবে রোধ করা সম্ভব হবে। #