মোংলায় পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্ম বিরতি শুরু : ভোগান্তীতে পৌরবাসী

0
317

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি, খুলনাটাইমস:
সরকারী কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন প্রদাণের দাবীতে মোংলা পোর্ট পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা কর্ম বিরতি পালন শুরু করেছেন। রবিবার সকাল থেকে সকল কাজ কর্ম বন্ধ রেখে পৌর ভবনের সম্মুখে অবস্থান নিয়ে টানা ৩ দিনের এ কর্ম বিরতি পালন করছে মোংলা পোর্ট পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশন।
এ্যাসোসিয়েশনের সভাপতি মো: নিজাম উদ্দিন বাহাদুর বলেন, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দাবী আদায়ের লক্ষ্যে আমরা কর্মকর্তা-কর্মচারীরা আপাতত রবিবার থেকে থেকে শুরু হওয়া এ কর্ম বিরতি মঙ্গলবার পর্যন্ত একটানা ৩ দিন পালন করে যাবে।
এরমধ্যে সরকার যদি রাষ্ট্রীয় কোষাগার থেকে আমাদের বেতন-ভাতা না দেয় তাহলে ৩ দিনের কর্মসূচী শেষ হওয়ার পর বৃহত্তর কর্মসূচী দিয়ে সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হবে। তিনি আরো বলেন, পৌরসভা ও উপজেলা একই মন্ত্রনালয়ের অধীনে। উপজেলার কর্মকর্তা-কর্মচারীরা সরকারী কোষাগার থেকে বেতন-ভাতা পেলে আমরা পাব না কেন।
পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুশান্ত সরকার বলেন, বর্তমানে আমাদের বেতন হয় পৌরবাসীর কাছ থেকে আদায়কৃত ট্যাক্সের মাধ্যমে। ট্যাক্স আদায় কম হলে ও ট্যাক্সের টাকা দিয়ে পৌরসভার অন্যান্য উন্নয়নমূলক কাজ কর্ম করলে তাহলে আর আমাদের বেতন হয় না। ফলে আদায়কৃত ট্যাক্স দিয়ে বেতনও হচ্ছে না, হচ্ছে না কোন উন্নয়নও।
সুতরাং আমরা চাই সরকার আমাদের এ দাবী মেনে নিয়ে সরকারী কোষাগার থেকে আমাদেরকে বেতন-ভাতাদি দিয়ে পৌরসভার উন্নয়ন ও পৌরবাসীকে পর্যাপ্ত সেবা দানের সুযোগ করে দিবেন। এদিকে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্ম বিরতির ফলে পৌরবাসী প্রয়োজনীয় সেবা বঞ্চিত হয়ে চরম ভোগান্তিতে পড়েছেন। #