মোংলায় দু’দিনব্যাপী আয়কর মেলা শুরু

0
532

কামরুজ্জামান জসিম, মোংলা প্রতিনিধিঃ
মোংলায় শুরু হয়েছে দুই দিনব্যাপী আয়কর মেলা। সোমবার সকালে দিগরাজ ডিগ্রী মহাবিদ্যালয় চত্বরে আয়কর মেলা’২০১৭ এর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা কর আপীল অঞ্চল’র যুগ্ম কর কমিশনার মু: মহিতুর রহমান।

উপজেলা নির্বাহী অফিসার মো: রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আয়কর মেলার আলোচনা সভায় বক্তৃতা করেন মোংলার (সার্কেল-১৭) উপ কর কমিশনার মো: মেজবাহউদ্দিন আহমেদ, মোংলা বাজার মালিক সমিতির সভাপতি মো: হুমায়ন কবির, বুড়িরডাঙ্গা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান শেখ আজাহারুল ইসলাম, দিগরাজ ডিগ্রী মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পরমানন্দ বিশ্বাস ও বুড়িরডাঙ্গা ইউপি’র ৩ নং ওয়ার্ড মেম্বর বিশ্বজিৎ রায়সহ অন্যান্যরা।

উপ কর কমিশনার মো: মেজবাহউদ্দিন বলেন, মোংলায় সোম ও মঙ্গলবার দুইদিন এই আয়কর মেলা চললে ৩০ নভেম্বর পর্যন্ত সবাই কর সংক্রান্ত বিষয়ে সেবা নিতে পারবেন। তিনি আরো বলেন, মোংলায় করদাতার সংখ্যা ২২শ, আর টিন (টিআইএন) গ্রহীণকারীর সংখ্যা প্রায় ৪ হাজার। গত বছর চাকুরীজীবি, ব্যবসায়ী ও উৎসে কর কর্তন হতে প্রায় ১৩ কোটি টাকা কর আদায় হয়েছিল। এবার এর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে প্রায় ১৭ কোটি টাকা।

প্রধান অতিথির বক্তৃতায় যুগ্ম কর কমিশনার মু: মহিতুর রহমান বলেন, জাতীয় অর্থনীতিতে মোংলা সমুদ্র বন্দরের একটি বিশেষ অবদান রয়েছে। আশা করছি মোংলার এই মেলায় করদাতাদের ব্যাপক সমাগম ঘটবে। করদাতাদের কর শিক্ষা ও কর সম্প্রসারণে সরকারের নীতিমালা অনুযায়ী আমরা কার্যক্রম চালিয়ে যাচ্ছি এতে সকলের সহযোগিতা কামনা করছি। #