মোংলায় গ্যাস সিলিন্ডার ও চুলার দোকানে দুর্ঘর্ষ চুরি : আতংকে ব্যবসায়ীরা

0
824

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি, খুলনাটাইমস:
মোংলায় মেসার্স জি,এম ব্রাদার্স নামক একটি গ্যাস সিলিন্ডার ও চুলা সামগ্রীর দোকানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। শহরের প্রাণ কেন্দ্রের পৌরসভা সংলগ উত্তরা ব্যাংকের নিচতলার এ দোকানটির শাটারের কড়া/লক ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ক্যাশে থাকা প্রায় আড়াই লাখ টাকাসহ অন্যান্য মালামাল চুরি করে নিয়েছে চোর চক্র/ সংঘবদ্ধ শাটার ভাঙ্গা পার্টি।
পুলিশ, দোকান মালিক মো: রুস্তম আলী ও পাশ্ববর্তী দোকানদার সাইদুল ইসলাম এবং আমজাদ হোসেন জানান, অন্যান্য দিনের মত শনিবার রাতেও রুস্তম তার গ্যাস এবং চুলা সামগ্রীর দোকান বন্ধ করে বাড়ীত চলে যান। এরপর রবিবার সকাল পৌনে ১০টার দিকে এসে দোকান খুলতে গিয়ে তিনি দেখেন তালা তেমনি দেয়া রয়েছে, কিš তালা আটকানোর কড়াটি ভাঙ্গা। এ দেখে তিনি আশপাশের দোকানদারকে দেখান এবং তাৎক্ষনিক জড়ো হওয়া লোকজনের উপ¯িতিতে দোকানের ভিতর ঢুেক দেখেন তার ক্যােশ থাকা আড়াই লাখ টাকা ও তাকে থাকা পিতলের বিভিন য¿াংশ চুরি হয়ে গেছে। এ সময় দোকানের মেঝেতে মালামাল ও কিছু টাকা পড়ে থাকতে দেখা যায়। সঙ্গে সঙ্গে পুলিশ খবর দেয়ার পর মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চধুরী ও এটিএসআই মো: আনোয়ার হোসেন ঘটনা¯ল পরিদর্শন ও দোকান মালিকসহ আশপাশের দোকানদারের সাথে কথা বলেন এবং খোজ খবর নন।


এ বিষয়ে মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলন, চুরির এ ঘটনার সাথে জড়িতদের সনাক্ত/চিহ্নিত ও আটকের জন্য পুলিশের তৎপরতা চলছে। এদিকে এই দোকান চুরির ঘটনায় শহরের ব্যবসায়ীদের মধ্যে নতুন করে তালা ও শার্টার ভাঙ্গা পার্টির/চক্রের আতংক দেখা দিয়েছে। শহরের আইনশৃংখলা রক্ষা, অপরাধ দমনসহ নিরাপত্তায় মোংলা থানায় দুইজন এটিএসআই ও পর্যাপ্ত নাইট গার্ড থাকার পরও এ চুরির ঘটনায় ¯ানীয় ব্যবসায়ীসহ জনসাধারণের মধ্যে নানা গুঞ্জন চলছে। ব্যবসায়ীরা ক্ষোভ জানিয়ে বলেন, শহরের প্রাণ কেন্দ্রের উত্তরা ব্যাংক ভবনের নিচের এই গুরুত্বপূর্ণ জায়গায় নাইট গার্ড মোতায়েন থাকার পরও কিভােব এ চুরির ঘটনা ঘটে, এছাড়া শহরের প্রাণ কেন্দ্রের প্রধান এই শেখ আব্দুল হাই সড়ক প্রতি রাতে পুলিশেরও টহলদল থাকে। #