মেসি দ্রুত পরিস্থিতি পরিবর্তন করতে চান: মাশ্চেরানো

0
334

স্পোর্টস ডেস্ক:
রোববার কেক কেটে ৩১তম জন্মদিন উদযাপন করেন মেসি
আর্জেন্টিনার জন্য প্রদীপের আলো জ্বালিয়ে রেখেছে নাইজেরিয়া। দুইবারের বিশ্বসেরা দলটির জন্য অক্সিজেন হিসেবে কাজ করছে আইসল্যান্ডের বিরুদ্ধে সুপার ঈগলদের জয়। একইসঙ্গে বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা লাতিন ফুটবল ও মেসি সমর্থকদের হতাশায় সামান্য হলেও প্রলেপ লাগিয়েছে আলবিসেলেসস্তেদের পরবর্তী প্রতিদ্বন্দ্বী। এবার আফ্রিকার দেশটিকে হারালেই হোর্হে সাম্পাওলির শিষ্যরা যেতে পারবে নক আউটে।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হচ্ছে ম্যাচটি। ডু অর ডাই ম্যাচটির আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন হাভিয়ের মাশ্চেরানো। নিজেদের শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হবার পর কোচ সাম্পাওয়ালির বিপক্ষে দলের সদস্যদের নিয়ে নানা গুঞ্জন রটে। ওই ম্যাচে নামার আগেই বিবর্ণ অবস্থায় দেখা যায় দলের সবচেয়ে বড় তারকা মেসিকে।

সংবাদ সম্মেলনে আকাশী-সাদা শিবিরের সব শেষ আপডেট ও দলের অধিনায়কের বিষয় নিয়ে কথা বলেছেন ৩৪ বছর বয়সী এই ডিফেন্সিভ মিডফিল্ডার।

মেসির বিষয়ে মাশ্চেরানো বলেন, সবার মতো আমাদেরও হতাশা রয়েছে। মেসিও হতাশ, কারণ সময় আমাদের সঙ্গে নেই। আমাদের মতো তিনিও একজন মানুষ। দ্রুত আমাদের বর্তমান পরিস্থিতি পরিবর্তন করতে আগ্রহী তিনি।

প্রথম দুই ম্যাচে ‘ম্যাজিক্যাল মেসি’ যেন ঝিমিয়েই ছিলেন। এই অবস্থায় অন্য কোনও ফুটবলারদের মধ্যে তেমন উদ্যম দেখা যায়নি। এজন্য দায়ী করা হচ্ছিল কোচকেই। সেই কারণে সিনিয়র ফুটবলাররা বিদ্রোহ শুরু করেছেন সাম্পাওলির বিরুদ্ধে। এমনটাই সংবাদ প্রকাশিত হয়। গুঞ্জন রটে কোচ ছাড়াই ‘বিশেষ বৈঠক’ করেন দলের খেলোয়াড়রা।

এ নিয়ে দলের সহ-অধিনায়ক বলেন, পরিস্থিতি বদলানোর জন্য আমরা একটি বৈঠক করেছি। দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই করতে হলে কি করতে হবে সেবিষয়েই আলোচনা করা হয়েছে।

সাম্পাওয়ালির বিষয় নিয়ে আর্জেন্টিনার হয় সবচেয়ে বেশি ম্যাচ (১৪৪) খেলা এই তারকা আরও বলেন, কোচের সঙ্গে আমাদের সম্পর্ক স্বাভাবিকই রয়েছে। তার সঙ্গে আমাদের কোনো দ্বন্দ্ব থাকলে তা আমরা আগেই বলতাম।

নাইজেরিয়ার বিপক্ষে জয় ছাড়াও আর্জেন্টিনাকে তাকিয়ে থাকতে হবে একটি ম্যাচের দিকে। আইসল্যান্ড যদি ক্রোয়েশিয়াকে হারিয়ে দেয় তখনই উঠবে গোল পার্থক্যের প্রশ্ন। তখন গোল পার্থক্যে ছিটকেও যেতে পারে। সেজন্য আহমেদ মুসাদের বিপক্ষে শুধু জিতলে হবে না, যতটা সম্ভব গোলসংখ্যা বাড়িয়ে রাখতে হবে মেসি বাহিনীকে।

ক্রোয়েশিয়ার ফর্ম অনুযায়ী আইসল্যান্ডের পক্ষে তাদের হারানো খুবই কঠিন। তবু অনিশ্চয়তার খেলা ফুটবলে, সব সম্ভাবনাই সবসময় খোলা থাকে। সেদিক মাথায় রেখে এগুতে হবে।

দলের সিনিয়র এই সদস্য বলেন, আমরা মঙ্গলবারের ম্যাচের জন্য বিশেষভাবে কাজ করছি। যা হয়েছে সেগুলোর জন্য আমরাই দায়ী। চেষ্টা করছি সব সমস্যার সমাধান করার কারণ এখনও আমাদের সুযোগ রয়েছে।