মেসির পায়েই বিশ্বকাপের গোল সেঞ্চুরি

0
795

স্পোর্টস ডেস্ক:
বিশ্বকাপ শুরুর পর থেকেই লিওনেল মেসি বিদ্ধ হচ্ছিলেন সমালোচনার তীরে। মেসি যেমনটা খেলেন ঠিক সেভাবে তুলে ধরতে পারছিলেন না নিজেকে।

প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র। তারপর পেনাল্টিতে জয়ের সুযোগ পেলেও লিওনেল মেসি মিস করেছিলেন গোলের সুযোগ।

গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে হেরে বিদায়ের ঘণ্টা বেজে গিয়েছিল বলা যায়। হতাশায় ভেঙে পড়েছিল আর্জেন্টিনার সমর্থকরা।

কিন্তু মেসি জানেন ভেঙে পড়া দলকেও কীভাবে টেনে তোলা যায়। মঙ্গলবার রাতে সেন্ট পিটার্সবার্গে বাঁচা-মরার ম্যাচে শক্তিশালী নাইজেরিয়ার মুখোমুখি হয় ফেভারিট আর্জেন্টিনা।

এদিন শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকেন মেসি। আর সেটার সুফলও পেয়ে যান খুব দ্রুত। ম্যাচের ১৪ মিনিটেই গোল পেয়ে যায় আর্জেন্টিনা।

এভার বানেগার থ্রু থেকে মেসির ডান পায়ের অসাধারণ শটে লিড পায় আর্জেন্টিনা। বিশ্বকাপে এটি মেসির ষষ্ঠ গোল হলেও এবারের বিশ্বকাপে এটি ১০০তম গোল।

রাশিয়া বিশ্বকাপের দুই ম্যাচে ৫ গোল করে শীর্ষে রয়েছেন ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেন। দ্বিতীয় পজিশনে যৌথভাবে আছেন পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো ও বেলজিয়ামের রোমেলু লুকাকু। তারা করেন ৪টি করে গোল।