মেসিবিহীন বার্সার অপারাজেয় স্বপ্ন ভঙ্গ

0
411
Levante-Barcelona-rtv-online-বার্সেলোনা-আরটিভি-অনলাইন

স্পোর্টস ডেস্কঃ

মাত্র দুই ম্যাচে জয় পেলেই হয়ে যেতো নতুন ইতিহাস। প্রথম বারের মতো লা লিগার ৩৮ ম্যাচের মৌসুমে অপরাজেয় থাকার রেকর্ডটি আর গড়া হলো না বার্সেলোনার। নিচু সারির দল লেভান্তের বিপক্ষে ৫-৪ গোলে হারতে হয়েছে কাতালান দলটির।

রোববার ভ্যালেন্সিয়ার ফুটবল ক্লাবটির বিপক্ষে দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকে ছাড়াই খেলতে নামে আর্নেস্তো ভালভারদের শিষ্যরা। ইমানুয়েল বুয়েটাঙের হ্যাটট্রিক ও এনিস বারদির জোড়া গোলে চলতি আসরের চ্যাম্পিয়নদের হারিয়েছে নজর কেড়েছে গ্রানোতাসরা।

অন্যদিকে কৌতিনহোর হ্যাটট্রিক ও ল্ইুজ সুয়ারেজের গোলে হারের ব্যবধান কমিয়েছে ব্লাউগ্রানারা।

প্রতিপক্ষের মাঠে এদিন ম্যাচ শুরুর ৯ মিনিটেই গোল খেয়ে বসে সফরকারীরা। প্রথমার্ধেই আরও ২ বার বার্সার জালে বল জড়ান বুয়েটাঙ। তবে ৩৮ মিনিটে একটি গোল শোধ দেন ব্রাজিলিয়ান তারকা কৌতিনহো।

দ্বিতীয়ার্ধে এসে ১১ মিনিটের মধ্যে আরও ৩ গোল খেয়ে বসে মৌসুমে অপরাজেয় দলটি। তবে পরে কৌতিনহো উরুগুইয়ান ফরোয়ার্ড সুয়ারেজ ৩টি গোল করে কোনও মতো নিজেদের মান রক্ষার করেন।

এই হারে টানা ২১টি অ্যাওয়ে ম্যাচে অপরাজিত থাকার পর হারল বার্সেলোনা। অল্পের জন্য ছোঁয়া হল না পেপ গার্দিওলার সময়ে টানা ২৩ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড।

আগেই শিরোপা নিশ্চিত করা বার্সার পয়েন্ট ৩৭ ম্যাচে ৯০। দ্বিতীয় স্থানে থাকা অ্যাথলেতিকো মাদ্রিদের ৭৮। ৭৫ পয়েন্ট নিয়ে তিনে আছে রিয়াল মাদ্রিদ। ৪৬ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে আছে লেভান্তে।